Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রে পুলিশের স্পেশাল টিম থেকে ৫৭ কর্মকর্তার পদত্যাগ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:০৪, ৬ জুন ২০২০

প্রিন্ট:

যুক্তরাষ্ট্রে পুলিশের স্পেশাল টিম থেকে ৫৭ কর্মকর্তার পদত্যাগ

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে পুলিশের স্পেশাল টিম থেকে একসঙ্গে ৫৭ জন কর্মকর্তা পদত্যাগ করেছেন। তারা বাহিনীর ইমার্জেন্সি রেসপন্স টিমের সদস্য ছিলেন। একজন বয়স্ক নাগরিকের সঙ্গে নির্দয় আচরণের দায়ে দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্তের পরই পদত্যাগের ঘোষণা দেন ওই ৫৭ কর্মকর্তা। ইমার্জেন্সি রেসপন্স টিম থেকে পদত্যাগ করলেও পুলিশ বাহিনী থেকে তারা পদত্যাগ করেননি।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের খবরে বলা হয়েছে, এর আগে বাফেলো শহরে মার্টিন গাগিনো নামে ৭৫ বছর বয়সী এক এক শ্বেতাঙ্গ বৃদ্ধকে ধাক্কা মেরে মাটিতে ফেলে দেওয়ার ঘটনার ভিডিও ছড়িয়ে পড়লে যুক্তরাষ্ট্রজুড়ে সমালোচনার ঝড় উঠে। এরপরই ওই দুই কর্মকর্তাকে বরখাস্ত করা হয়। এ ঘটনায় এরিমধ্যে তদন্ত শুরু হয়েছে।

ভিডিওতে দেখা যায়, ৭৫ বছরের ওই বৃদ্ধ কারফিউ কার্যকরের জন্য দায়িত্বরত পুলিশের দিকে অগ্রসর হলে পুলিশ তাকে ধাক্কা মেরে ফেলে দেয়। পড়ে গিয়ে মাথায় আঘাত পান তিনি। তার কান দিয়ে গলগল করে রক্ত বের হতে থাকে। পরে হাসপাতালে নেয়া হলে তার মাথায় মারাত্মক আঘাত লেগেছে বলে জানা যায়।

নিউ ইয়র্ক রাজ্যের গভর্নর অ্যান্ড্রু কুমো পুলিশের এমন আচরণের সমালোচনা করে এই ঘটনাকে পুরোপুরি অযৌক্তিক এবং ন্যক্কারজনক হিসেবে আখ্যায়িত করেছেন।

এদিকে ৫৭ কর্মকর্তার পদত্যাগ নিয়ে বাফেলো পুলিশ বেনেভোলেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি জন ইভান্স বলেন, শুধু নির্দেশ পালনের দায়ে বাহিনীর দুই কর্মকর্তার সঙ্গে যে আচরণ করা হয়েছে তার প্রতিবাদে ৫৭ জন কর্মকর্তা পদত্যাগ করেছেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer