Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রে করোনা শনাক্তের সঙ্গে বাড়ছে মৃত্যু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:২১, ১৫ জানুয়ারি ২০২২

প্রিন্ট:

যুক্তরাষ্ট্রে করোনা শনাক্তের সঙ্গে বাড়ছে মৃত্যু

যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ করোনা শনাক্ত হয়েছে। একই সঙ্গে শেষ ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যুর সংখ্যা বিবেচনায় প্রথম কাতারে রয়েছে দেশটি। শনাক্তের দিক দিয়ে ফ্রান্স দ্বিতীয় হলেও মৃত্যু বিবেচনায় দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া।

শনিবার সকালে বিশ্বজুড়ে করোনাভাইরাস শনাক্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে এ তথ্য জানা যায়।

২৪ ঘণ্টায় ভারতে দুই লাখ ৬৭ হাজার ৩৪৫ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। দেশটিতে শনাক্তের অনুপাতে কমেছে মৃত্যুর হার। যুক্তরাষ্ট্রে আট লাখের বেশি শনাক্ত হয়েছে, মৃত্যুর সংখ্যা দুই সহস্রাধিক। ফ্রান্সে নতুন করে তিন লাখ ২৯ হাজার ৩৭১ জন শনাক্ত হয়েছে।

এ ছাড়া ইতালি, স্পেন, আর্জেন্টিনা, অস্ট্রেলিয়া ও ব্রাজিলে এক লাখের বেশি করে মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। আর লাখ ছুঁইছুঁই করছে যুক্তরাজ্য।

ওয়েবসাইটটির তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে আট লাখ এক হাজার ৯১৪ নতুন রোগী শনাক্ত হয়েছে। নতুন মৃত্যু হয়েছে দুই হাজার ১৩১ জনের। এ সময়ে সুস্থ হয়েছে এক লাখ চার হাজার ৪২৩ জন। যদিও করোনার সঙ্গে লড়ে যাচ্ছেন দুই কোটি ২২ লাখ ৭৫ হাজার এক জন মার্কিনি। এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় আছে ২৫ হাজার ৫৭৫ জন। এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা আট লাখ ৭১ হাজার ৫৮৮, সুস্থ হয়ে ঘরে ফিরেছে চার কোটি ৩০ লাখ ১২ হাজার ৪৬৪ জন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer