Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

ময়মনসিংহ মেডিকেলে করোনায় আক্রান্ত ১০ নবজাতক শিশুর চিকিৎসা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৪৯, ৫ আগস্ট ২০২১

প্রিন্ট:

ময়মনসিংহ মেডিকেলে করোনায় আক্রান্ত ১০ নবজাতক শিশুর চিকিৎসা

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের (মমেকহা) করোনা ইউনিটে করোনায় আক্রান্ত ১০জন নবজাতক শিশুকে চিকিৎসা দেয়া হয়েছে এবং বর্তমানে ২জন ভর্তি রয়েছে। এদিকে গত ২৪ ঘণ্টায় আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৬জন করোনায় এবং ১৫ উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মমেকহা’য় করোনা রোগী ভর্তি ৪৮০।

বৃহস্পতিবার (০৫ আগষ্ট) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করে মমেক হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন বলেন, জুলাই মাস থেকে মমেকহা’তে আমরা নবজাতকের কোভিড নিয়ে কাজ করছি। এপর্যন্ত ১০জন নবজাতকের চিকিৎসা দেয়া হয়েছে তন্মধ্যে ৮জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছে। বর্তমানে ২ শিশু করোনা ইউনিটে চিকিৎসাধীন রয়েছে। ভর্তিকৃত শিশু হলো- তারাকান্দার রানু ও লিটনের ১৩দিনের বেবী ও ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের নিলুফা ও মানিকের ২৩ দিনের বেবী। দুই নবজাতকের অবস্থা স্থিতিশীল বলে জানান ডাঃ মুন।

এদিকে মমেকহা করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৬জন করোনায় এবং ১৫ উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মমেকহা’য় করোনা রোগী ভর্তি ৪৮০ এবং কমিউনিটি বেজড মেডিক্যাল কলেজ হাসপাতাল বাংলাদেশ (সিবিএমসিবি)তে ভর্তি ২৬জন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer