Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

বাংলাদেশ বেতারের যন্ত্র শিল্পী সৈয়দ হাফিজ আইসিইউতে

বিশেষ প্রতিবেদক

প্রকাশিত: ১৭:১১, ৬ সেপ্টেম্বর ২০২০

প্রিন্ট:

বাংলাদেশ বেতারের যন্ত্র শিল্পী সৈয়দ হাফিজ আইসিইউতে

বাংলাদেশ বেতারের যন্ত্র শিল্পী (তবলা) সৈয়দ হাফিজুর রহমানের জীবন সংকটাপন্ন। করোনা উপসর্গ নিয়ে তিনি ঢাকার বারডেম হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন আছেন।

তাঁর ছেলে সৈয়দ ইমন মুঠোফোনে জানান, সৈয়দ হাফিজুর রহমানের অবস্থা আশঙ্কাজনক। রোববার দুপুর সাড়ে ১২টার দিকে চিকিৎসক জানিয়েছেনতাঁকে লাইফ সাপোর্টে নিতে হতে পারে।

পারিবারিক সূত্রে জানা যায়, গাজীপুর মহানগরীর বরুদা এলাকার বাসিন্দা সৈয়দ হাফিজুর রহমান ১৯৭৮ সালে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় তবলায় তৃতীয় স্থান লাভ করেন। একই প্রতিযোগিতায় ঢাকা বিভাগ ও জেলা পর্যায়ে প্রথম স্থান অর্জন করেন।

তিনি বর্তমানে বাংলাদেশ বেতারের স্টাফ আর্টিস্ট ও বুলবুল ললিতকলা একাডেমির (বাফা) প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন। সুরকার আলাউদ্দিন আলী, নজরুল গীতি শিল্পী ফিরুজা বেগম, রুনা লায়লা সহ আরও গুণীশিল্পীর ঘনিষ্ঠ সান্নিধ্যে তিনি কাজ করেছেন। প্রখ্যাত তবলা শিল্পী আতিকুর
রহমান ও মধুসূদন দত্তের কাছে তবলায় তালিম নেন। ছায়ানট থেকে উচ্চাঙ্গ তবলা সংগীতে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেন।

তাঁর কনিষ্ঠ সহোদর এডভোকেট সৈয়দ আবু আল মামুন তবলায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির স্বর্ণপদক লাভ করেন। তিনি বাংলাদেশ শিল্পকলা একাডেমির প্রশিক্ষক হিসেবে কাজ করেন। সৈয়দ হাফিজের আরেক সহোদর সৈয়দ মোকছেদুল আলম বিটিভির তালিকাভূক্ত নাট্যশিল্পী।

সৈয়দ মোকছেদুল আলম জানান, জেলা শিল্পকলা একাডেমি, গাজীপুর থেকে ২০১৭ সালে সম্মাননা প্রাপ্ত সৈয়দ হাফিজুর রহমান একজন প্রচার বিমুখ মেধাবী শিল্পী। বেঁচে থাকলে তাঁর কাছে নতুন প্রজন্মের অনেক কিছু জানার ও শেখার আছে। পরিবারের পাশাপাশি রাষ্ট্রীয়ভাবে তাঁর সুচিকিৎসা নিশ্চিত করার দাবি জানিয়ে তিনি ভাইয়ের আরোগ্য কামনায় সবার দোয়া প্রার্থনা করেছেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer