Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

ফেসবুকে চাকরির সুযোগ : দক্ষতা থাকতে হবে বাংলায়

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৫১, ২৪ জুন ২০২১

প্রিন্ট:

ফেসবুকে চাকরির সুযোগ : দক্ষতা থাকতে হবে বাংলায়

বাংলায় লিখতে ও পড়তে দক্ষ সঙ্গে কম্পিউটার সম্পর্কিত বিষয়ে বিস্তর অভিজ্ঞ এমন চাকরিপ্রত্যাশীদের কর্মসংস্থানের সুযোগ দেবে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক।

সম্প্রতি এমন একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সংস্থাটি। বিজ্ঞপ্তি অনুসারে, বাংলা ল্যাঙ্গুয়েজ ম্যানেজার পদে নিয়োগ দেবে ফেসবুক। আর নিয়োগপ্রাপ্ত কর্মীকে কাজ করতে হবে দিল্লি অথবা সিঙ্গাপুরের অফিসে।

ফেসবুকের বাংলা ল্যাঙ্গুয়েজ ম্যানেজার পদে আগ্রহী প্রার্থীদের থেকে চাওয়া হয়েছে আবেদনপত্র। চলুন সংক্ষেপে জেনে নেওয়া যাক পদটিতে আবেদন করতে কী কী যোগ্যতা থাকতে হবে প্রার্থীদের।

প্রার্থীর যোগ্যতা:

আগ্রহী প্রার্থীকে ইংরেজি থেকে বাংলা অনুবাদের কাজে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়া জানতে হবে বিভিন্ন ধরনের পর্যালোচনা লেখা, অনুবাদ ও সম্পাদনার কাজও। সঙ্গে থাকতে হবে বাংলা ভাষায় দক্ষ ও ইংরেজি ভাষায় ‘ব্যবসায় দক্ষতা’।

এ ছাড়া এ পদে আবেদনকারী প্রার্থীর থাকতে হবে কর্মীদের ট্রেনিং দেওয়া ও তাদের নানা কাজে সহায়তা করার অভিজ্ঞতা। পরিচিতি থাকতে হবে বাংলা সংস্কৃতি ও ট্রেন্ডের সঙ্গে। পাশাপাশি ডিজিটাল মার্কেটিং সম্পর্কে সম্যক ধারণা থাকতে হবে আগ্রহী প্রার্থীকে।

ফেসবুক মূলত তাদের নানা পরিষেবা আন্তর্জাতিক পাঠকদের কাছে ভালো মানের অনুবাদের মাধ্যমে পৌঁছে দিতে চায়। সেই কাজটাই করতে হবে ‘ল্যাঙ্গুয়েজ ম্যানেজার’ হিসেবে কাজ করতে ইচ্ছুক প্রার্থীদের। আর প্রত্যন্ত এলাকায় ভিন্ন টাইম জোনে অবস্থিত দলের সঙ্গে কাজেও আগ্রহী থাকতে হবে।

দায়িত্ব:
বিভিন্ন ধরনের কনটেন্ট ও নথি অনুবাদ করতে হবে ইংরেজি থেকে বাংলায়। ভাষাগত ও কার্যকরী সমস্যাগুলোকে চিহ্নিত করতে হবে পাশাপাশি প্রশিক্ষণ দিতে হবে কর্মীদের। যাতে তারা সঠিক মানের অনুবাদ করতে পারেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer