Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

পুতিনের মিত্রের মেয়ে নিহত : ইউক্রেনের দায় অস্বীকার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০০:৩২, ২২ আগস্ট ২০২২

প্রিন্ট:

পুতিনের মিত্রের মেয়ে নিহত : ইউক্রেনের দায় অস্বীকার

গাড়ি বোমা হামলায় দারিয়া দুগিনার মৃত্যুর সঙ্গে জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেছে ইউক্রেন। এই ঘটনাকে কেন্দ্র করে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ঝুঁকি বাড়ার আশঙ্কা রয়েছে। খবর গার্ডিয়ানের।

পুতিনের আস্থাভাজন আলেকজান্ডার দুগিনার কন্যা দারিয়া দুগিনার মৃত্যুর সঙ্গে ইউক্রেনের কোনো সম্পৃক্ততা নেই। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির শীর্ষ উপদেষ্টা মাইখাইলো পোডোলিয়াক একটি টেলিভিশন বিবৃতিতে একথা বলেছেন।

তিনি আরও বলেন, `আমি নিশ্চিত করছি যে ইউক্রেনের অবশ্যই এর সঙ্গে কোনো সম্পর্ক নেই। কারণ আমরা রাশিয়ান ফেডারেশনের মতো অপরাধী রাষ্ট্র নই ও তাছাড়া আমরা সন্ত্রাসী রাষ্ট্রও নই।`

তিনি এই হত্যার জন্য রাশিয়ার `বিভিন্ন রাজনৈতিক দলগুলির` মধ্যে অভ্যন্তরীণ ক্ষমতার লড়াইকে দায়ী করেছেন। এই ঘটনাটি দুগিনা ও তার বাবার মতো ইউক্রেনে রাশিয়ার কর্মকাণ্ডের সমর্থকদের জন্য `কর্মকাণ্ডের` প্রতিদান।

এর আগে বিবিসির এক প্রতিবেদনে জানা গেছে, দারিয়া দুগিনা গাড়িতে করে বাড়ি ফিরছিলেন। এসময় গাড়িটি বিস্ফোরিত হলে তিনি মারা যান।

দারিয়া দুগিনার বাবা রুশ দার্শনিক আলেকজান্ডার দুগিন যিনি `পুতিনের ব্রেইন` হিসেবে পরিচিত। ধারণা করা হচ্ছে, দুগিনকে হত্যা করার উদ্দেশ্যে এই হামলা চালানো হয়েছিল।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer