Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

নেতানিয়াহুর স্ত্রীকে ১৫ হাজার ডলার জরিমানা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:১৪, ১৬ জুন ২০১৯

প্রিন্ট:

নেতানিয়াহুর স্ত্রীকে ১৫ হাজার ডলার জরিমানা

ফাইল ছবি

ঢাকা : ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর স্ত্রীকে ১৫ হাজার ডলার জরিমানা করেছেন দেশটির আদালত। সারা নেতানিয়াহুর বিরুদ্ধে প্রতারণা ও আস্থা ভঙ্গের অভিযোগ এনে আদালত এ জরিমানা করেন।

গত বছর প্রধানমন্ত্রীর বাসভবনে রান্নার ব্যবস্থাপনার বিষয়ে সারা নেতানিয়াহু মিথ্যা তথ্য দিয়েছিলেন। সে সময় প্রধানমন্ত্রীর বাসভবনে কোনো রাঁধুনি নেই দাবি করে সারা বাইরে থেকে খাবার আনাতে ৯৯ হাজার ৩০০ ডলার ব্যয় করেছিলেন।

সারা নেতানিয়াহুর আইনজীবীর দাবি, মূলত প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে ক্ষমতাচ্যুত করার চেষ্টা থেকেই মামলাটি করা হয়েছে।

আদালত সারা নেতানিয়াহুর বিরুদ্ধে থাকা এই মামলায় একটি সমঝোতা করেছেন। এর ফলে রাষ্ট্রকে ১২ হাজার ৪৯০ ডলার পরিশোধ করবেন সারা এবং জরিমানা হিসেবে দেবেন ২ হাজার ৭৭৭ ডলার। তবে স্থানীয় সংবাদমাধ্যম জেরুজালেম পোস্ট বলছে, সারার মামলায় জরিমানার হার কমানো হলেও তাঁর বিরুদ্ধে অপরাধ বিষয়ক তথ্যের নথি রাখা হবে।

সমঝোতার বিষয়ে ইসরায়েলের রাষ্ট্রপক্ষের আইনজীবী এরেজ পারদান বলেন, ‘ভারসাম্যপূর্ণ ও সঠিক সমঝোতা’র জন্য আইনি প্রক্রিয়ায় সারাকে ‘গুরুত্বপূর্ণ ছাড়’ দেওয়া হয়েছে। এ ঘটনায় অর্থের পরিমাণ ও ফৌজদারি অপরাধের মধ্যে পুরোপুরি সম্পর্ক ছিল না। তবে আইনি প্রক্রিয়ায় অপরাধ কর্মকাণ্ডে পুরোপুরি জড়িত থাকা বাধ্যতামূলক নয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer