Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

নিজের শহর কলকাতায় নোবেল জয়ী অভিজিৎ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:৩৯, ২৩ অক্টোবর ২০১৯

আপডেট: ১৭:০৬, ২৩ অক্টোবর ২০১৯

প্রিন্ট:

নিজের শহর কলকাতায় নোবেল জয়ী অভিজিৎ

ঢাকা : অর্থনীতিতে নোবেল বিজয়ী অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায় নিজের বাড়ি কলকাতায় পৌঁছেছেন।মঙ্গলবার  রাতে দিল্লি থেকে একটি বেসরকারি বিমানে কলকাতায় পৌঁছান তিনি। রাজ্য সরকারের পক্ষ থেকে কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, মন্ত্রী ব্রাত্য বসু নোবেলজয়ীকে স্বাগত জানান।

এর আগে ২১ তারিখ রাতেই মার্কিন যুক্তরাষ্ট্র থেকে দিল্লির মাটিতে পা রাখে নোবেল বিজয়ী। দিল্লিতে রাত্রীযাপন করে মঙ্গলবার সকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সৌজন্য স্বাক্ষাত করেন তিনি।প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নোবেল বিজয়ীর সঙ্গে বৈঠকে অভিভূত হওয়ার কথা জানান টুইট করে।

নোট বন্দিসহ ভারতের বর্তমানের সরকারের বেশ কিছু নীতি নিয়ে সমালোচনা করেছিলেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। সে কারণে বিজেপির এক অংশের তীব্র কটাক্ষের শিকার হতে হচ্ছে তাকে।তবে মঙ্গলবার প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর বিজেপির ওই অংশের তৎপরতা অনেকটাই কমে যাবে বলে মনে করা হচ্ছে।

অভিজিৎ বন্দ্যোপাধ্যায়কে স্বাগত জানাতে প্রস্তুতি নিয়েছিলেন দক্ষিণ কলকাতার নিজের বাড়িতে তার মা নির্মলা বন্দ্যোপাধ্যায় সহ তার স্বজন-প্রতিবেশীরা।বুধবার নোবেলজয়ীর বাড়িতে স্বজনদের জন্য আয়োজন করা হয়েছে সংক্ষিপ্ত একটা অনুষ্ঠানেরও।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer