Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

নওয়াজউদ্দিনের সাথে বলিউডে অভিষেক হতে যাচ্ছে জয়ার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:১৯, ১৬ সেপ্টেম্বর ২০২১

প্রিন্ট:

নওয়াজউদ্দিনের সাথে বলিউডে অভিষেক হতে যাচ্ছে জয়ার

বলিউডে অভিষেক হতে যাচ্ছে বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের। নকশাল আন্দোলনের গল্প নিয়ে নাম ঠিক না হওয়া একটি ওয়েব সিরিজ নির্মাণ করছেন পরিচালক সায়ন্তন মুখোপাধ্যায়। সব ঠিক থাকলে এই সিরিজে বলিউডের খ্যাতিমান অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকীর বিপরীতে অভিনয় করবেন বাংলাদেশের জয়া আহসান।

কলকাতার প্রভাবশালী দৈনিক আনন্দবাজার পত্রিকার খবর, তৎকালীন বিতর্কিত পুলিশ অফিসার রুণু গুহ নিয়োগীর ‘সাদা আমি কালো আমি’ উপন্যাস অবলম্বনে তিনটি পর্বে বাংলা, হিন্দি, ইংরেজি তিনটি ভাষায় নির্মিত হবে রাজনৈতিক এই সিরিজ। যেখানে চারু মজুমদার চরিত্রে অভিনয় করবেন নওয়াজউদ্দিন সিদ্দিকীর আর তাঁর স্ত্রী লীলা মজুমদারের চরিত্রে অভিনয় করবেন জয়া আহসান।

জয়া আহসান প্রসঙ্গে পরিচালকের ভাষ্য, ‘আমার জয়া যোগ তখন থেকেই। জয়া অনুরোধ জানিয়েছিলেন, জাতীয় স্তরের কাজে তাঁকে সুযোগ দেওয়ার জন্য। সেই জায়গা থেকেই লীলা মজুমদারের চরিত্রের জন্য বলতেই এক কথায় রাজি তিনি।’

প্রতিবেদনে আরও জানানো হয়েছে, প্রযোজনা সংস্থা সিনেক্স এর প্রযোজনায় সব ঠিক থাকলে সিরিজটি আগামী বছর আন্তর্জাতিক ওটিট প্ল্যাটফর্মে মুক্তি পাবে। গত দেড় বছর ধরে চিত্রনাট্যের প্রাথমিক খসড়া তৈরি করেছেন পরিচালক। শুটিং হতে পারে কলকাতা, মুম্বাই, কেরল, অন্ধ্রপ্রদেশের পাশাপাশি চীন ও রাশিয়াতে।

সিরিজের বিভিন্ন চরিত্রে দেখা যেতে পারে রণিত রায়, সব্যসাচী চক্রবর্তী, শাশ্বত চট্টোপাধ্যায়সহ অনেকেই। এছাড়াও থাকছেন বলিউডের পরেশ রাওয়াল, বোমান ইরানিসহ একঝাঁক তারকা; যাদের নাম পরে জানানো হবে।

সিরিজের তিনটি সিজনে তুলে ধরা হবে ১৯৪৭ থেকে ২০১০ অবধি বিশ্বজুড়ে বামপন্থী আন্দোলনের কাহিনি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer