Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

জীবন্ত মাটিচাপা দেয়া নবজাতককে উদ্ধার করল কুকুর

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৩০, ১৮ মে ২০১৯

প্রিন্ট:

জীবন্ত মাটিচাপা দেয়া নবজাতককে উদ্ধার করল কুকুর

ছবি- বিবিসি

থাইল্যান্ডের উত্তরাঞ্চলে জীবন্ত মাটিচাপা দেয়া এক নবজাতকের জীবন বাঁচিয়েছে একটি কুকুর। বিবিসির খবরে বলা হয়, ১৫ বছর বয়সী কিশোরী মা তার সন্তানধারণের বিষয়টি গোপন করতে শিশুটিকে জীবন্ত মাটিচাপা দেয়।

বান নং খাম গ্রামের যে জায়গায় শিশুটিকে মাটিচাপা দেয়া হয়, সেখানে পিং পং নামের একটি কুকুর ঘোরাফেরা করছিল। পিং পং ঘেউ ঘেউ করে ডাকতে ডাকতে ওই জায়গার মাটি খুঁড়তে থাকে। কুকুরটির মালিক তখন মাটির ভেতর থেকে একটি শিশুর পা বের হয়ে আসতে দেখেন।

স্থানীয় লোকজন দ্রুত শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসকরা জানান, শিশুটি সুস্থ আছে। কুকুরটির মালিক উশা নিসাইখা জানান, গাড়ির ধাক্কায় পিংপংয়ের একটি পা অকেজো হয়ে গেছে। তিনি বলেন, ‘পিং পং খুব বিশ্বাসী ও অনুগত। এ কারণে আমি তাকে কাছে রেখেছি। পিং পং সব সময় আমাকে সাহায্য করে। ওকে গ্রামের সবাই ভালোবাসে।’

এদিকে উদ্ধার হওয়া নবজাতকের মায়ের বিরুদ্ধে সন্তানকে পরিত্যাগ করা ও হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে। পুলিশ জানায়, কিশোরী মা তার কৃতকর্মের জন্য অনুতপ্ত। তাকে মনোরোগ বিশেষজ্ঞের তত্ত্বাবধানে রাখা হয়েছে। নবজাতকটির শিশুটির দায়িত্ব নেবেন তার নানা-নানি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer