Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

জনসন বিরোধী বিক্ষোভে উত্তাল লন্ডন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:৩৫, ১৪ ডিসেম্বর ২০১৯

প্রিন্ট:

জনসন বিরোধী বিক্ষোভে উত্তাল লন্ডন

ঢাকা : যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে প্রধানমন্ত্রী বরিস জনসনের বিরুদ্ধে বিক্ষোভে নেমেছেন লন্ডনের জনগণ। নির্বাচনে কনজারভেটিভ পার্টি নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেলেও দলটির প্রধান বরিস জনসনকে প্রধানমন্ত্রী হিসেবে মানতে নারাজ বিক্ষোভকারীরা। খবর ‘রয়টার্স’

স্থানীয় সময় শুক্রবার  রাতে শত শত বিক্ষোভকারী লন্ডনের রাস্তায় নেমে আসেন। নির্বাচনি ফল প্রত্যাখ্যান করে বরিস জনসনকে ক্ষমতা থেকে সরে যাওয়ার আহ্বান জানান তারা। বিক্ষোভকারীরা প্রধানমন্ত্রী বরিস জনসনের বাসভবন ডাউনিং স্ট্রিটের বাইরে থেকে মিছিল নিয়ে ট্রাফালগার স্কয়ার হয়ে থিয়েটার ডিস্ট্রিক্টের সড়কে অবস্থান নেন। এতে যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় ‘বরিস জনসন আমার প্রধানমন্ত্রী নন’, ‘বরিস তুমি সরে দাঁড়াও’ স্লোগান দিতে থাকেন বিক্ষোভকারীরা।

তাছাড়া লন্ডনের বাইরেও জনসনের বিরুদ্ধে বিক্ষোভ হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ সদস্য। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) যুক্তরাজ্যে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। যেখানে ৬৫০টি আসনের মধ্যে বরিস জনসনের কনজারভেটিভ পার্টি ৩৬৫টিতে জয় পেয়েছে। একক সংখ্যাগরিষ্ঠতার জন্য প্রয়োজন ৩২৬টি আসন। উল্লেখ্য, বরিস জনসনের দল রেকর্ড সংখ্যক আসন নিয়ে ক্ষমতায় এলেও লন্ডনে তারা লেবার পার্টির সঙ্গে পেরে ওঠেনি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer