Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

কাজী নজরুলের সমাধিতে বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:২৯, ২৭ আগস্ট ২০২২

প্রিন্ট:

কাজী নজরুলের সমাধিতে বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৬তম মৃত্যুবার্ষিকী আজ শনিবার । এ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অবস্থিত জাতীয় কবির সমাধিতে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

শনিবার সকাল ৭টার আগে থেকে কবির সমাধিতে এসব সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এদিন সকালে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে একটি প্রতিনিধিদল ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এছাড়া সমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষজন ফুল দিয়ে শ্রদ্ধা জানাচ্ছেন। অনেকেই এখনো আসছেন কেউ ফুল দিচ্ছেন, আবার কেউ কেউ দোয়াও করছেন। যারা নজরুলকে ভালোবাসেন, তাকে হৃদয় দিয়ে ধারণ করেন তারা অনেকেই আসছেন নজরুলের সমাধিতে।

কবির মৃত্যুবার্ষিকী উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করেছে দেশের শিল্পী-সাহিত্যিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো। কর্মসূচির মধ্যে রয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদসংলগ্ন কবির সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহাপাঠ, দোয়া মাহফিল, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে একটি শোভাযাত্রা হওয়ার কথা রয়েছে।

এছাড়াও বিকেল সাড়ে ৫টায় কবি নজরুল ইনস্টিটিউট ধানমন্ডির রবীন্দ্র সরোবরে আলোচনাসভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে। বাংলাদেশ বেতার, টেলিভিশন ও বিভিন্ন বেসরকারি টেলিভিশন চ্যানেল কবির মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিশেষ অনুষ্ঠানমালা প্রচারের উদ্যোগ নিয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer