Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৮০

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:৩৯, ২৭ জানুয়ারি ২০২০

প্রিন্ট:

করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৮০

ঢাকা : চীনে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৮০ জনে দাঁড়িয়েছে। এছাড়া এই ভাইরাসে দেশটিতে এখন আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭শ ৪৪ জন। দেশটির কর্তৃপক্ষ সোমবার এ তথ্য জানিয়েছে।প্রতিবেদনে বলা হয়েছে, শুধু হুবেই প্রদেশে এ ভাইরাসে আরও ২৪ জনের মৃত্যু হয়।

হুবেই প্রদেশের বাইরে এই ভাইরাসে কারো মৃত্যু না হলেও সারা দেশজুড়ে নতুন করে ৭৬৯ জন আক্রান্ত হয়েছে। তবে এদের মধ্যে অর্ধেকই হুবেই প্রদেশের।দেশটির স্বাস্থ্য কমিশন জানিয়েছে, আক্রান্ত ৪৬১ জনের অবস্থা আশঙ্কাজনক।

এদিকে দেশটির প্রেসিডেন্ট শি জিনপিং শনিবার ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টির পলিটব্যুরোর বৈঠকে বলেছেন, দেশ ‘গুরুতর পরিস্থিতির’ মোকাবিলা করছে।এছাড়া অন্যান্য সূত্র জানিয়েছে, চীনে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা কয়েক হাজার। করোনা ভাইরাসের কারণে দেশটির নাগরিকদের চরম আতঙ্কে দিনাতিপাত কাটছে।

এই ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ইতিমধ্যে উহানসহ দেশটির ১৪ টি শহর অবরুদ্ধ করে রাখা হয়েছে।এদিকে এই ভাইরাসে ইতিমধ্যে কানাডা, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, ফ্রান্স, যুক্তরাষ্ট্র ও জাপানে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

গত ডিসেম্বর চীনের উহান শহরে করোনা ভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়। বিবিসি, এনডিটিভি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer