Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

আলেমদের আস্থাভাজনকে বেফাক প্রধান নির্বাচিত করার আহ্বান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:৪৪, ২৩ সেপ্টেম্বর ২০২০

প্রিন্ট:

আলেমদের আস্থাভাজনকে বেফাক প্রধান নির্বাচিত করার আহ্বান

ছবি- বহুমাত্রিক.কম

ময়মনসিংহ : সরকারের আস্থাভাজন নয় বরং আলেমদের আস্থাভাজন ব্যক্তিকে বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড (বেফাক) এর প্রধান নির্বাচিত করার জন্য কওমি মাদরাসার শিক্ষকরা দাবি জানিয়েছেন। বেফাক প্রধান কে হবেন তা যদি সরকার নির্ধারণ করে দেয়, তা কওমি মাদরাসার শিক্ষকরা মেনে নেবেন না, প্রয়োজনে প্রতিহত করবেন বলে জানিয়েছেন বক্তারা ।

সোমবার ময়মনসিংহের তালতলায় জামিয়া আরাবিয়া মাখযানুল উলুম মাদ্রসায় আল্লামা আব্দুর রাহমান হাফেজ্জীর সভাতিত্বে ‘তাহাফ্ফুজে ফিকরে দারুল উলুম দেওবন্দ’ শীর্ষক আলোচনায় বক্তারা এসব কথা বলেন। ইত্তেফাকুল ওলামা বৃহত্তর মোমেনশাহী কেন্দ্রীয় কমিটি এবং ময়মনসিংহ, টাঙ্গাইল, জামালপুর, শেরপুর, নেত্রকোণা ও কিশোরগঞ্জসহ ৬ জেলার প্রায় সাড়ে তিন হাজার কওমী মাদ্রাসার প্রধানসহ প্রতিনিধিত্বশীল চার সহস্রাধিক ওলামা এই সমাবেশে অংশগ্রহন করেন।

এতে বক্তব্য রাখেন আল্লামা খালেদ সাইফুল্লাহ সাদী, আল্লামা আব্দুল হক, মাওলানা নূর হোসেন কাসেমী, মাওলানা উবায়দুল্লাহ ফারুক, মাওলানা জুনাইদ আল হাবীব, মাওলানা মামুনুল হক, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, মাওলানা লোকমান মাজহারী, মাওলানা মুসা বিন ইজহার, মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, মাওলানা ফজলুল করিম কাসেমীসহ দেশের শীর্ষস্থানীয় ওলামাগণ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মুফতি আমির ইবনে আহমদ ও মাওলনাা শরীফুর রহমান। অনুষ্ঠানে আল্লামা শাহ আহমদ শফীর রুহের মাগফেত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

অনুষ্ঠানে মাওলানা মামুনুল হক বলেন, বেফাকের প্রধান কে হবেন তা ওলামাগণ ঠিক করবেন। সরকার যদি তার পছন্দমত কাউকে বেফাকের প্রধান হিসেবে বসানোর চেষ্টা করেন তাহলে দারুল উলুম দেওবন্দের সন্তানরা তা মেনে নিবে না এবং তার বিরুদ্ধে রুখে দাঁড়াবে। 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer