Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ডসে ‘বিটিএস’র জয়জয়কার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:০৬, ২৩ নভেম্বর ২০২১

প্রিন্ট:

আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ডসে ‘বিটিএস’র জয়জয়কার

দক্ষিণ কোরিয়ার বয় ব্যান্ড ‘বিটিএস’। যাদের জনপ্রিয়তা শুধু দক্ষিণ কোরিয়ায় নয়, রয়েছে বিশ্বব্যাপী। বিটিএস তাদের গানের ট্র্যাক এবং মিউজিক ভিডিওর মধ্য দিয়ে দেশের সীমা পার করে আন্তর্জাতিক সাফল্যের মাধ্যমে হয়ে উঠেছে বিশ্বসেরা।

এবার আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ডস জিতল বিটিএস। সোমবার অনুষ্ঠিত হয়েছে আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ডসের (এএমএ) ৪৯তম আসর। এবারের আসর যেন বিটিএসময়। বাংলাদেশ সময় সকাল ৭টা থেকে দশটা পর্যন্ত চলে এই অনুষ্ঠান।

মাইক্রোসফট থিয়েটারে হওয়া এই শোতে তিনটি বিভাগেই পুরষ্কার জিতে নেয় ‘বিটিএস’। ৩টি বিভাগে মনোনয়নের পাশাপাশি জয়ের পুরষ্কারও ছিনিয়ে নেয় তারা। ‘আর্টিস্ট অব দ্য ইয়ার’ , `ফেবারিট পপ গ্রুপ` , ‘ফেবারিট পপ সং’ এই তিনটি বিভাগেই জয়ী হয়ে ফেরেন তারা। বিটিএস’র এই জয়ে উচ্ছ্বসিত তাদের ভক্তরা।

বিখ্যাত বয় ব্যান্ড কোল্ডপ্লে`র সঙ্গে ‘মাই ইউনিভার্স’ গানটি মঞ্চে পরিবেশন করে ‘বিটিএস’। এছাড়া দোজা ক্যাট ও মেগান দ্য স্ট্যালিয়নের ঝুলিতেও গেল ৩টি করে পুরষ্কার।

বিটিএস তাদের অ্যালবামের গণ্ডি পেরিয়ে হলিউডের সিনেমাতেও গেয়েছেন গান। ‘বিটিএস’ ব্যান্ডে সবশেষ যোগ দেওয়া সদস্যের নাম পার্ক জিমিন। তার গাওয়া গান ‘ফ্রেন্ডস’ আমেরিকার মার্ভেলের ‘ইটারনাল’ সিনেমায় ব্যবহার করা হয়েছে। এই গানের লেখক, সুরকার ও প্রযোজক জিমিন নিজেই। গানে জিমিনের সঙ্গে সুর মিলিয়ে ছিলেন আরেক বিটিএস সদস্য কিম তাইহিয়ং।

২০২০ সালের ফেব্রুয়ারি মাসে বিটিএস তাদের ‘ম্যাপ অফ দ্য সোল-৭’ নামে অ্যালবাম প্রকাশ করে। সেখানেই জিমিনের ‘ফ্রেন্ডস’ শিরোনামের গানটি রয়েছে। গানে জিমিনের তাইহিয়ংয়ের বন্ধুত্ব ফুটিয়ে তোলা হয়েছে।

সাত সাধারণ স্বপ্নবাজ তরুণ আজ বিশ্বের দরবারে হাজির হয়েছেন নতুন প্রজন্মের প্রতিনিধি হয়ে। তাদের সাফল্যের পেছনে রয়েছে সততা, আত্মবিশ্বাস ও কঠিন পরিশ্রমের ফল। এটা আর বলার অপেক্ষা রাখে না। তাই তো আর্মিদের কাছে বিটিএস মানেই যেন এক অনুপ্রেরণার নাম।

অভিষেকের মাত্র আট বছরের মাথায় ‘বিটিএস’ হয়ে উঠল বিশ্ব সংগীতের সবচেয়ে জনপ্রিয় ব্যান্ডের একটি। তবে এই জনপ্রিয়তা সহজে ধরা দেয়নি, সে জন্য পাড়ি দিতে হয়েছে কঠিন পথ। এই পথে বহুবার তাদের মুখোমুখি হতে হয়েছে বর্ণবাদ ও বৈষম্যের মতো নানা সমস্যার। কিন্তু তাতে তারা ভেঙে পড়লে থেমে যাননি কখনো।

সবার জন্য অনুপ্রেরণা হয়ে ঘুরে দাঁড়িয়েছেন প্রতিবার। ফলস্বরূপ আট বছরের ক্যারিয়ারে অর্জন করেছেন অসংখ্য পুরস্কার ও সম্মাননা, ভেঙেছেন হাজার রেকর্ড। চলতি বছরের সেপ্টেম্বর মাসে জাতিসংঘের মিশনে শুভেচ্ছাদূত হিসেবে গিয়েছিলে সাত সদস্যের ‘বিটিএস’ ব্যান্ড।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer