Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ২৯ ১৪৩০, রোববার ১৪ এপ্রিল ২০২৪

সন্ধ্যা থেকে ঢাকায় যেসব সড়কে যান চলাচল বন্ধ থাকবে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:০৬, ২০ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১০:১২, ২০ ফেব্রুয়ারি ২০২৪

প্রিন্ট:

সন্ধ্যা থেকে ঢাকায় যেসব সড়কে যান চলাচল বন্ধ থাকবে

ফাইল ছবি

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস পালন উপলক্ষে মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে বুধবার বেলা ৩টা পর্যন্ত ২১ ঘণ্টা কেন্দ্রীয় শহীদ মিনার ও এর আশপাশে প্রবেশে অন্তত ১৩টি সড়কে গাড়ি চলাচল বন্ধ থাকবে।

রোববার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে এ সময় বিকল্প সড়ক দিয়ে যানবাহন চলাচল করবে বলেও জানানো হয়

অমর একুশে ফেব্রুয়ারি মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ সুশৃঙ্খলভাবে পালনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনার ও পার্শ্ববর্তী এলাকাসমূহে নিম্নোলিখিত পয়েন্টে রাস্তা বন্ধ/রোড ডাইভারশন দেয়া হলো:

যান চলাচল বন্ধ থাকবে যেসব সড়কে-

একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে- শাহবাগ, টিএসসি, দোয়েল চত্বর, হাইকোর্ট, শহীদুল্লাহ হল, জিমনেসিয়াম মাঠ গেট, রোমানা, জগন্নাথ হল, ভাস্কর্য, নীলক্ষেত, পলাশী, বকশিবাজার ও চানখাঁরপুল ক্রসিং দিয়ে যান চলাচল বন্ধ থাকবে।
 
যানবাহন চলাচলের বিকল্প রাস্তা

বিকল্প পথ হিসেবে কাঁটাবন ক্রসিং, নীলক্ষেত ক্রসিং, পলাশী, বকশিবাজার ক্রসিং হয়ে চানখাঁরপুল ক্রসিংয়ে যাওয়া যাবে।

আবার শাহবাগ, কাঁটাবন, বাটা সিগন্যাল, সায়েন্স ল্যাব ক্রসিং হয়ে মিরপুর রোডে যান চলাচল করবে। শাহবাগ, মৎস্য ভবন, কদমফোয়ারা, হাইকোর্ট, আবদুল গণি রোড হয়ে জিরো পয়েন্ট ক্রসিং; হাইকোর্ট, বঙ্গবাজার, পুলিশ হেডকোয়ার্টার্স, গোলাপশাহ মাজার ক্রসিং হয়ে ফুলবাড়িয়া ক্রসিং এবং শাহবাগ, হোটেল ইন্টারকন্টিনেন্টাল, বাংলামোটর, সোনারগাঁও ক্রসিং হয়ে ফার্মগেট, বকশিবাজার, চানখাঁরপুল, নিমতলী ক্রসিং হয়ে মেয়র হানিফ উড়ালসড়ক দিয়ে যানবাহন চলাচল করবে।
 

প্রবেশ নিষেধ :

তবে বকশিবাজার-জগন্নাথ হল ক্রসিং সড়ক, চানখাঁরপুল-রোমানা চত্বর ক্রসিং সড়ক, টিএসসি-শিববাড়ী ক্রসিং সড়ক, উপাচার্য ভবন-ভাস্কর্য ক্রসিং সড়ক দিয়ে শহীদ মিনারে প্রবেশ করা যাবে না।
 
পায়ে হেঁটে চলাচল :

পলাশী ক্রসিং থেকে শহীদ মিনার হয়ে দোয়েল চত্বর, হাইকোর্ট ক্রসিং, টিএসসি ক্রসিং, শহীদুল্লাহ হল ক্রসিং দিয়ে হেঁটে চলাচল করা যাবে।

গাড়ি পার্কিংয়ের স্থানসমূহ

শহীদ মিনারে আসা ভিআইপিরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়াম মাঠে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বিশ্ববিদ্যালয়ের মোকাররম ভবন মাঠে আর সর্বসাধারণ নীলক্ষেত ক্রসিং-পলাশী ক্রসিংয়ে গাড়ি রাখতে পারবেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer