Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৯ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪

বরিশালে ৭ সাংবাদিকের ওপর চিকিৎসকদের হামলা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:০৩, ২৬ আগস্ট ২০২৩

প্রিন্ট:

বরিশালে ৭ সাংবাদিকের ওপর চিকিৎসকদের হামলা

ছবি- সংগৃহীত

বরিশালে শিক্ষার্থীদের র‍্যাগিংয়ের ঘটনার সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হয়েছেন সাত সাংবাদিক।বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজের (শেবামেক) অধ্যক্ষের নেতৃত্বে এই হামলা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এসময় সাংবাদিকদের ক্যামেরাও ভাংচুর করে হামলাকারীরা।শনিবার  দুপুরে এ ঘটনার পরপরই কলেজের সামনে অবস্থান নিয়ে ঘটনার বিচার দাবি করেছেন সাংবাদিকরা।

হামলার শিকার সাংবাদিকরা হলেন-চ্যানেল টোয়েন্টিফোরের বরিশাল ব্যুরো প্রধান কাওছার হোসেন রানা, ক্যামেরা পার্সন রুহুল আমিন, এশিয়ান টেলিভিশনের ব্যুরো প্রধান ফিরোজ মোস্তফা, ক্যামেরা পার্সন আজিম, বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের নিজস্ব প্রতিবেদক মুশফিক সৌরভ, সময় টেলিভিশনের প্রতিবেদক শাকিল মাহমুদ, ক্যামেরাপার্সন সুমন হাসান।

চ্যানেল টোয়েন্টিফোরের ক্যামেরা পার্সন রুহুল আমিন বলেন, র‍্যাগিংয়ের শিকার ছাত্রী কলেজ অধ্যক্ষের কক্ষে অভিযোগ দিতে আসে। খবর পেয়ে আমরা সেখানে গিয়ে ওই ছাত্রীর বক্তব্য নিচ্ছিলাম। হঠাৎ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. আবুল বাশারের নেতৃত্বে প্রথমে ৪/৫ জন চিকিৎসক আমাদের ওপর হামলা চালান। তারা ক্যামেরা ভাঙচুর করেন এবং মারধর করেন।

এশিয়ান টেলিভিশনের ব্যুরো প্রধান ফিরোজ মোস্তফা বলেন, র‍্যাগিংয়ের শিকার তৃতীয় বর্ষের ওই ছাত্রীর অভিভাবকও ছিল সেখানে। হঠাৎ তাদের সামনেই আমাদের ওপর হামলা চালায়। ডাক্তার, অফিস পিয়ন সবাইকে নিয়ে কলেজ অধ্যক্ষ হামলা চালান।

চ্যানেল টোয়েন্টিফোরের ব্যুরো প্রধান কাওছার হোসেন রানা বলেন, কলেজ প্রশাসন র‍্যাগিং যারা করেছে তাদের রক্ষা করতেই গণমাধ্যমের ওপর হামলা চালিয়েছে। খবর পেয়ে বরিশালের সাংবাদিকরা এসেছেন। আমাদের দাবি হামলার সুষ্ঠু তদন্ত বিচার করতে হবে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশের ঊধ্বর্তন কর্মকর্তারা হাজির হয়েছেন। যদিও তারা আনুষ্ঠানিকভাবে কোনো বক্তব্য দেননি।

উল্লেখ্য, শেবামেকের পঞ্চম ব্যাচের নিলিমা জাহান জুঁই ও তার সঙ্গীরা র‍্যাগিং করে তৃতীয় বর্ষের এক ছাত্রীকে। জানা যায়, ভুক্তভোগী শিক্ষার্থী গত বৃহস্পতিবার র‌্যাগিংয়ের শিকার হন। তার বিচার চাইতে ঐ ছাত্রী ও তার মা শনিবার সকালে কলেজ অধ্যক্ষের কাছে যান।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer