Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

জ্যৈষ্ঠ ১০ ১৪৩১, শনিবার ২৫ মে ২০২৪

চবি’তে হবে আন্তর্জাতিক ম্যারাথন ‘চট্টগ্রাম ২৫ কিলো রান’

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:৫৮, ২২ ফেব্রুয়ারি ২০২৩

প্রিন্ট:

চবি’তে হবে আন্তর্জাতিক ম্যারাথন ‘চট্টগ্রাম ২৫ কিলো রান’

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন রান বাংলাদেশের কর্মকর্তারা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে প্রথমবারের মতো ২৫ কিলোমিটারের আন্তর্জাতিক ম্যারাথনের আয়োজন করেছে ‘রান বাংলাদেশ’। ১২টি দেশের ৬৫০ জন প্রতিযোগী এতে অংশগ্রহণ করবেন। বিভিন্ন বয়সের পেশাজীবীরা এতে যোগ দিবেন বলে জানান আয়োজক কমিটি। আগামী শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ৬:৩০ মিনিটে অনুষ্ঠিত হবে “সেইলর চট্টগ্রাম ২৫ কি. মি. রান ২০২৩” শিরোনামের এই আয়োজন।

সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুর ২ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব বিষয় জানান আয়োজকরা।ইভেন্টেটির সার্বিক সহায়তায় রয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন। এছাড়াও মিডিয়া পার্টনার হিসেবে আছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ থেকে শুরু হবে দৌড়বিদদের  যাত্রা। ২৫, ১০ এবং ৫ কিলোমিটারের তিনটি ল্যাপে এটি অনুষ্ঠিত হবে। চিপ টাইমিংয়ের মাধ্যমে এই প্রতিযোগিতা পরিচালনা করা হবে। আয়োজকরা জানান, মূলত বিশ্বের সাথে তাল মিলিয়ে রানিংকে খেলাধূলার অংশ হিসেবে সবার সামনে তুলে ধরতে এই প্রতিযোগিতার আয়োজন করছে সংগঠনটি। ধীরে ধীরে এটি সারা দেশে করা হবে।

এতে টাইটেল স্পন্সর ‘সেইলর’ ও ডানো, ফ্রেশ, আমা কফি কো-স্পন্সর হিসেবে যুক্ত রয়েছে। ইভেন্টে ৩ ক্যাটাগরির ম্যারাথনে ১২ টি দেশের মোট ৬৫০ জন দৌড়বিদ অংশগ্রহণ করবেন। চট্টগ্রাম ২৫ কি.মি. রান ২০২৩ এর প্রোগ্রামটি টেকনিক্যাল জাজ হিসেবে থাকবে বাংলাদেশ এ্যাথলেটিক্স ফেডারেশন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রান বাংলাদেশের রেস ডিরেক্টর সাজনান মোহাম্মদ, ইভেন্ট ডিরেক্টর এম এ আশেক চৌধুরী এবং প্রোগ্রাম ডিরেক্টর সাজেদুল হক , প্রোগ্রাম কো-অর্ডিনেটর মোঃ ইমতিয়াজ আহমেদ। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer