Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

জ্যৈষ্ঠ ১৩ ১৪৩১, মঙ্গলবার ২৮ মে ২০২৪

দুবাইয়ের ওয়ার্ক ভিসা মিলবে ৫ দিনে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:২৫, ৮ মার্চ ২০২৪

প্রিন্ট:

দুবাইয়ের ওয়ার্ক ভিসা মিলবে ৫ দিনে

ফাইল ছবি

ভ্রমণকারীদের জন্য সুখবর। মাত্র পাঁচ দিনেই পাওয়া যাবে দুবাইয়ের ভিসা। সম্প্রতি কাজের জন্য ভিসা এবং রেসিডেন্সি ভিসার প্রক্রিয়াকরণ সময় কমিয়েছে আরব আমিরাত কর্তৃপক্ষ।

দুবাইয়ের ভিসা প্রসেসিং করতে এর আগে সময় লাগত ৩০ দিন।এখন সেই সময় কমিয়ে মাত্র পাঁচ দিন করা হয়েছে। এ ছাড়া নতুন নির্দেশনা অনুযায়ী ১৬টি নথির পরিবর্তে এখন শুধু পাঁচটি নথি লাগবে। গত বুধবার দুবাইয়ের শাসক এবং ভাইস প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন রশিদ এই পরিকল্পনার ঘোষণা দেন।

কর্মসংস্থান প্যাকেজের উদ্বোধনীর কথা উল্লেখ করে মোহাম্মদ বিন রশিদ বলেন, এই প্রকল্পটি আবাসিক ও কর্মসংস্থানের প্রক্রিয়াগুলোকে দ্রুত, সহজীকরণ ও চলমান করার জন্য ডিজাইন করা হয়েছে

নতুন এই পরিকল্পনাটি কর্মচারীদের জন্য কাজ এবং নতুন কর্মচারীদের জন্য কাজের অনুমতি প্রদান, রেসিডেন্সি পারমিট নবায়ন, রেসিডেন্সি ভিসার জন্য শারীরিক পরীক্ষা, ওয়ার্ক পারমিট বাতিল এবং এমিরেটস আইডি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানের মতো পরিষেবাগুলো নিয়ে কাজ করবে।

এটি সম্পূর্ণভাবে অনলাইনে পরিচালিত হবে। তবে মেডিক্যাল চেকআপ এবং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানিং এখনো সরাসরি পরিচালিত হবে। এই উদ্যোগটি ইনভেস্ট ইন দুবাই প্ল্যাটফরমের অংশ, যা দেশটিতে দুই লাখ ৭৫ হাজারেরও বেশি কম্পানিকে পরিষেবা দেবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer