Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১০ ১৪৩০, শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪

বৃষ্টি হবে আজ ও কাল : কমতে পারে রাতের তাপমাত্রা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:০২, ৬ ডিসেম্বর ২০২৩

প্রিন্ট:

বৃষ্টি হবে আজ ও কাল : কমতে পারে রাতের তাপমাত্রা

ফাইল ছবি

সারাদেশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বুধ ও বৃহস্পতিবার। অনেক জায়গায় হতে পারে ভারী বৃষ্টি। শুক্রবারের পর বৃষ্টি কমতে পারে। একইসঙ্গে কমতে পারে রাতের তাপমাত্রাও। এতে অনেক জায়গায় শীত অনুভূত হবে।  

আবহাওয়ার পূর্বাভাসে এমন তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে।

বৃহস্পতিবারও বৃষ্টি থাকবে। পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথা মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। সামান্য বাড়তে পারে দিনের তাপমাত্রা।

এদিকে আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও আশেপাশের এলাকায় অবস্থানরত প্রবল ঘূর্ণিঝড় “মিগজাউম' আরও উত্তর দিকে অগ্রসর হয়ে নিলর ও মাসুলিপক্টমের কাছ দিয়ে মঙ্গলবার বিকাল ৩ টায় ভারতের অন্ধ্র প্রদেশ উপকূল অতিক্রম করেছে। বর্তমানে অন্ধ্র প্রদেশ ও আশেপাশের এলাকায় অবস্থান করছে। এটি স্থলভাগের মধ্যে আরও অগ্রসর হয়ে ধীরে ধীরে দুর্বল হতে পারে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer