Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১১ ১৪৩০, শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪

ভারতের অন্ধ্রপ্রদেশে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় `মিগজাউম

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:৫২, ৫ ডিসেম্বর ২০২৩

প্রিন্ট:

ভারতের অন্ধ্রপ্রদেশে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় `মিগজাউম

ছবি- সংগৃহীত

ভারতের অন্ধ্রপ্রদেশে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় 'মিগজাউম'। এর প্রভাবে বাংলাদেশের কোনো কোনো জায়গায় ঝড়ো হাওয়াসহ বজ্র বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

ভারতের আবহাওয়া বিভাগ জানিয়েছে, অন্ধ্রপ্রদেশের নেল্লোর ও মছলিপত্তনমের মাঝখান দিয়ে স্থলভাগে আছড়ে পড়া মিগজাউমের চোখ স্থানীয় সময় দুপুর নাগাদ স্থলভাগে উঠে পড়বে। এরপর এটি তামিলনাড়ু হয়ে সরে যাবে। রবিবার রাত থেকে শুরু হওয়া ঝড়-বৃষ্টিতে তলিয়ে গেছে অন্ধ্রপ্রদেশ ও তামিলনাড়ুর উপকূলীয় নিম্নাঞ্চল।

সর্বোচ্চ সতর্কাবস্থা জারি হয়েছে এই দুই রাজ্যে। অন্ধ্রপ্রদেশের উপকূলীয় আট জেলায় ঘোষণা করা হয়েছে সাধারণ ছুটি। নিরাপদ আশ্রয়ে সরানো হয়েছে হুমকিতে থাকা হাজার হাজার উপকূলবাসীকে। 

ঘূর্ণিঝড় আঘাত হানার আগেই ঝড়-বৃষ্টিতে বিপর্যয়কর অবস্থা তৈরি হয় তামিলনাড়ুর চেন্নাই শহরে। পানির ঢলে ডুবে, গাছ পড়ে, বিদ্যুৎস্পৃষ্টে মারা যান অন্তত আটজন। 

এদিকে, বাংলাদেশের আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, মিগজাউমের প্রভাবে খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত মাছ ধরার নৌকা ও ট্রালারকে উপকূলের কাছাকাছি থাকতে বলা হয়েছে। চারটি সমুদ্র বন্দরে বহাল আছে দুই নং দূরবর্তী হুঁশিয়ারি সংকেত।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer