Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৬ ১৪৩১, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪

শেষ হলো হজ ফ্লাইটের যাত্রা :সৌদি পৌঁছেছেন ৬০ হাজার ১৬৫ হজযাত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:৫১, ৬ জুলাই ২০২২

আপডেট: ১১:৪৪, ৬ জুলাই ২০২২

প্রিন্ট:

শেষ হলো হজ ফ্লাইটের যাত্রা :সৌদি পৌঁছেছেন ৬০ হাজার ১৬৫ হজযাত্রী

চলতি বছরে সৌদি আরবে হজ যাত্রার বিশেষ হজ ফ্লাইট চলাচল সম্পূর্ণ হলো। মঙ্গলবার পর্যন্ত চলতি বছর হজ পালনের জন্য বাংলাদেশ থেকে এখন পর্যন্ত ৬০ হাজার ১৪৬ যাত্রী সৌদি আরব পৌঁছেছেন।

হজ সম্পর্কিত প্রতিদিনের বুলেটিন থেকে জানা গেছে, মঙ্গলবার পর্যন্ত গত ৩২ দিনে ১৬৫টি ফ্লাইটে সৌদি আরবে গেছেন ৬০ হাজার ১৪৬ জন বাংলাদেশি হজযাত্রী। ১৬৫টি ফ্লাইটের মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৮৭টি ফ্লাইটের মাধ্যমে ৩০ হাজার ৩৬৩ জন হজ যাত্রী পরিবহন করেছে।

এছাড়া সৌদি এয়ারলাইন্স ৬৪টি ফ্লাইটের মাধ্যমে ২৩ হাজার ৯১৯ জন এবং ফ্লাইনাস এয়ারলাইন্স ১৪টি ফ্লাইটের মাধ্যমে ৫ হাজার ৮৬৪ জন হজযাত্রী পরিবহন করা হয়েছে।

আগামী ৮ জুলাই পবিত্র হজ পালিত হবে। এবার বাংলাদেশ থেকে ৫৭ হাজার ৫৮৫ জন হজ পালনে সৌদি যাওয়ার সুযোগ পাচ্ছেন। গত ৫ জুন হজের প্রথম ফ্লাইট ঢাকা ছাড়ে। হজযাত্রার শেষ ফ্লাইট ৩ জুলাই হওয়ার কথা থাকলেও শেষ হয় ৫ জুলাই। হজ শেষে ফিরতি ফ্লাইট শুরু হবে আগামী ১৪ জুলাই। শেষ হবে ৪ আগস্ট।

এদিকে, সৌদি আরবে এখন পর্যন্ত ১৩ জন বাংলাদেশি হজযাত্রী মৃত্যুবরণ করেছেন। এর মধ্যে পুরুষ নয়জন ও নারী চারজন। সর্বশেষ মঙ্গলবার নওগাঁর মো. আব্দুল মোত্তালিব (৫৮) মক্কা আল-মুকাররমায় ইন্তেকাল করেছেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer