Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৬ ১৪৩১, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪

ব্যাংকক ছাড়লেন প্রধানমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:০৭, ২৬ এপ্রিল ২০১৮

আপডেট: ২১:৪২, ২৬ এপ্রিল ২০১৮

প্রিন্ট:

ব্যাংকক ছাড়লেন প্রধানমন্ত্রী

ফাইল ছবি

ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্লোবাল সামিট অব উইমেন সম্মেলনে যোগ দিতে বৃহস্পতিবার বিকেলে তিন দিনের সরকারি সফরে অস্ট্রেলিয়ার সিডনি যাওয়ার পথে যাত্রাবিরতি শেষে ব্যাংকক ত্যাগ করেছেন। প্রধানমন্ত্রী সিডনি যাওয়ার পথে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে প্রায় আড়াই ঘন্টা যাত্রাবিরতি করেন।

প্রধানমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গীদের বহনকারী থাই এয়ারওয়েজের বিমানটি ব্যাংককের সূবর্ণভূমি আন্তর্জাতিক বিমানবন্দরে স্থানীয় সময় ৪টা ৫০ মিনিটে অবতরণ করে। রয়্যাল থাই সরকারের প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাথে সংযুুক্ত মন্ত্রী কোবসাক পুত্রাকল এবং থাইল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত সাইদা মুনা তাসনীম বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

পরে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে থাই মন্ত্রী বৈঠক করেন। যেখানে দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় আলোচনা হয় বলে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান। প্রায় দু’ঘন্টা যাত্রাবিরতির পর সন্ধ্যা ৭টা ২০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরেকটি থাই এয়ারওয়েজের বিমানযোগে সিডনি রওয়ানা হন।

প্রধানমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গীদের বহনকারী বিমানটি স্থানীয় সময় ২৭ এপ্রিল সকাল ৭টায় (বাংলাদেশ সময় ভোর ৩টা) সিডনি পৌঁছবার কথা রয়েছে। এর আগে, প্রধানমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গীদের নিয়ে থাই এয়ারওয়জের একটি বিমান দুপুর ১টা ৫০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম এবং ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান। এ ছাড়া, তিন বাহিনী প্রধানগণ, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, ডিপ্লোমেটিক কোরের ডিন, বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলীয় হাইকমিশনার এ সময় উপস্থিত ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer