Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৬ ১৪৩১, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪

দাদন ব্যবসায়ীদের চাপ আর পুত্রশোকে ব্যবসায়ীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:৪৪, ২০ নভেম্বর ২০১৭

আপডেট: ১১:৫৪, ২০ নভেম্বর ২০১৭

প্রিন্ট:

দাদন ব্যবসায়ীদের চাপ আর পুত্রশোকে ব্যবসায়ীর আত্মহত্যা

মৌলভীবাজার : মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পতনঊষার ইউনিয়নের শহীদনগর বাজারে নিজ দোকান ঘরে আত্মহত্যা করেছেন নিত্যানন্দ বনিক (৬৫) নামের এক জুয়েলার্স ব্যবসায়ী। দাদন ব্যবসায়ীদের চাপ আর পুত্রশোক সইতে না পেরে রশিতে ঝুলে আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে। রোববার বিকাল পাঁচ টায় শহীদনগর বাজারের নিত্যানন্দ জুয়েলার্স এর ব্যবসা প্রতিষ্ঠানে এ ঘটনা ঘটে।

শহীদনগর বাজার ব্যবসায়ী সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো সকাল সাড়ে ১০ টায় জুয়েলার্স ব্যবসায়ী নিত্যানন্দ বণিক দোকান খোলে ব্যবসা পরিচালনা করেন। এর প্রায় ঘন্টাখানেক পর থেকে দোকান বন্ধ দেখা যায়। তার মেয়ে বাড়ি থেকে ব্যবসায়ীর মোবাইল ফোনে বার বার ফোন করে ফোন রিসিভ না করায় সহযোগীদের মাধ্যমে খোঁজ নেয়া হয়।

পরে দেখা যায় দোকানের ভিতর দিয়ে বন্ধ করা। বিষয়টি জানাজানি হলে রোববার সন্ধ্যা ৭ টায় পুলিশ ঘটনাস্থলে গিয়ে ব্যবসায়ীর ঝুলন্ত মৃতদেহ দেখে উদ্ধার করে নিয়ে আসে। ব্যবসায়ী নিত্যানন্দের বাড়ি রাজনগর উপজেলার মরিচা গ্রামে। তাঁর প্রতিবন্ধী স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রয়েছে। বড় ছেলে দীর্ঘ ১৪ বছর ধরে নিখোঁজ এবং ছোট ছেলে একটি এনজিওতে চাকুরি করে।

নাম প্রকাশে অনিচ্ছুক শহীদনগর বাজারের কয়েকজন ব্যবসায়ী ও নিহতের গ্রামের বাসিন্দা জানান, নিত্যানন্দ দাদন ব্যবসায়ীদের কাছ থেকে ঋণগ্রস্ত থাকায় একদিকে ব্যবসায়ীদের ঋণ আদায়ের মানসিক চাপ, অন্যদিকে নিখোঁজ বড় ছেলের শোক সবমিলিয়ে তিনি ব্যবসা প্রতিষ্ঠানেই আত্মহত্যা করতে পারেন বলে ধারণা করা হচ্ছে। ইতিপূর্বেও তিনি ভিটেমাটি বিক্রি করে দাদন ব্যবসায়ীদের কিছু ঋন পরিশোধ করেন।

শমশেরনগর ফাঁড়ির এসআই আবু সায়েম ব্যবসায়ীর আত্মহত্যা নিশ্চিত করে বলেন, ব্যবসায়ী খুবই অভাবী আর ঋণগ্রস্ত ছিলেন এবং ছেলে নিখোঁজ থাকায় মাসকিভাবে চাপে থাকার কারণে আত্মহত্যা করতে পারেন বলে ধারণা করা হচ্ছে। তবে লাশের সুরতহাল তৈরী করে ময়না তদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, পতনঊষার শহীদনগর বাজার সহ আশপাশ এলাকায় দীর্ঘদিন ধরে মহাজনী ও দাদন ব্যবসায়ীদের ঋণের ভারে জর্জরিত হয়ে উঠছেন নিন্ম আয়ের পরিবার সদস্যরা।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer