Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৬ ১৪৩১, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪

সকালে আজমীর, সন্ধ্যায় প্রণবের নিমন্ত্রণ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:৩৪, ৯ এপ্রিল ২০১৭

আপডেট: ১০:৩৬, ৯ এপ্রিল ২০১৭

প্রিন্ট:

সকালে আজমীর, সন্ধ্যায় প্রণবের নিমন্ত্রণ

ছবি : ফাইল ছবি

ঢাকা : ভারতে চার দিনের রাষ্ট্রীয় সফরের তৃতীয় দিন রোববার সকালে আজমীর শরীফ যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল সোয়া আটটায় দিল্লির এয়ার ফোর্স পালাম স্টেশন থেকে আকাশ পথে আজমীর রওয়ানা হয়েছেন তিনি। সফর সঙ্গীদের কয়েকজন তার সঙ্গে যাচ্ছেন।

এরা হচ্ছেন- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর অর্থনীতি বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী ও বাগেরহাট-১ আসনের এমপি শেখ হেলাল উদ্দিন।

সকাল সোয়া দশটার দিকে গুরগায় পৌঁছেছেন। সেখানে প্রধানমন্ত্রী ও অন্যরা আজমীর শরীফে খাজা মঈনুদ্দিন চিশতি (রঃ)-র দরগায় দোয়া করবেন ও অন্যান্য স্থান ঘুরে দেখবেন।

আজমীর জেলা প্রশাসন বাংলাদেশের প্রধানমন্ত্রীর এই সফরে নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে।শেখ হাসিনার এই সংক্ষিপ্ত সফরের সময়টুকুতে সাধারণের প্রবেশ সীমিত করা হবে।

রোববার বিকেল পৌনে চারটার দিকে শেখ হাসিনার আজমীর থেকে দিল্লি ফেরার কথা রয়েছে। সফরের তৃতীয় এই দিনে সন্ধ্যায় তার নিমন্ত্রণ ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির দেওয়া নৈশভোজে। তবে তার আগেই শেখ হাসিনার সঙ্গে দেখা করেতে রাষ্ট্রপতি ভবনে আসবেন ভারতীয় কংগে্রস নেত্রী সোনিয়া গান্ধি। ছেলে রাহুল গান্ধিও সোনিয়ার সাথে থাকার কথা রয়েছে।

এই সাক্ষাতের পরেই রাষ্ট্রপতি প্রনব মুখার্জির সঙ্গে আনুষ্ঠানিক সাক্ষাৎ। রাষ্ট্রপতি ভবনেই সে সাক্ষাতের জন্য কর্মসূচি নির্ধারিত রয়েছে সন্ধ্যা সাতটায়। এরপর সন্ধ্যায় রাষ্ট্রপতির দেওয়া নৈশভোজে অংশগ্রহণ আর তার আগেই এই ভবনের অশোকা হলে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফর সঙ্গীরা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer