Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

জ্যৈষ্ঠ ১৩ ১৪৩১, মঙ্গলবার ২৮ মে ২০২৪

আনু মুহাম্মদকে সর্বোচ্চ সেবা দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৩০, ২২ এপ্রিল ২০২৪

প্রিন্ট:

আনু মুহাম্মদকে সর্বোচ্চ সেবা দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

ফাইল ছবি

ট্রেন থেকে নামার সময় পড়ে গিয়ে পায়ের আঙুল কেটে যাওয়া জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অর্থনীতি বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক আনু মুহাম্মদের চিকিৎসায় সর্বোচ্চ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আনু মুহাম্মদকে দেখতে গিয়ে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

আনু মুহাম্মদ রোববার দুর্ঘটনার পর থেকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। আজ দুপুরের দিকে তাকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউ স্থানান্তর করা হয়।

আজ বার্ন ইনস্টিটিউটে আনু মুহাম্মদকে দেখতে যান স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। তিনি সাংবাদিকের বলেন, ‘আজ সকালে মাননীয় প্রধানমন্ত্রী আমাকে ফোন করেছিলেন, উনার (আনু মুহাম্মদ) উনার সম্বন্ধে...। আমি উনার (আনু মুহাম্মদ) ব্যাপারে বিস্তারিত বলেছি এবং উনি (প্রধানমন্ত্রী) আমাকে উনার চিকিৎসার ব্যাপারে সর্বোচ্চ যা করা যায়, সেই ব্যাপারে নির্দেশ দিয়েছেন। আমি প্রধানমন্ত্রীকে অবহিত করেছি যে আমাদের মেডিকেল বোর্ড হবে, সিদ্ধান্ত আমরা আপনাকে জানাব।’

তিনি বলেন, ‘আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করব যেন উনি (আনু মুহাম্মদ) আবার উনার যে কর্মক্ষেত্র সেখানে যেন ফিরে যেতে পারেন।’

এদিকে, আনু মুহাম্মদের চিকিৎসার জন্য ১৮ সদস্যবিশিষ্ট মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন মো. তরিকুল ইসলাম। তিনি বলেন, তাকে (আনু মুহাম্মদ) আজ বার্ন ইনিস্টিটিউটে স্থানান্তর করা হয়েছে। বর্তমানে তিনি কেবিনে রয়েছেন।

রোববার রাজধানীর খিলগাঁওয়ে ট্রেনে কাটা পড়ে আহত হয়েছেন তেল, গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্যসচিব এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আনু মুহাম্মদ। গতকাল ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার বর্ণনা দিয়ে আনু মুহাম্মদের বন্ধু নজরুল ইসলাম গতকাল বলেছিলেন, আনু মুহাম্মদ গত পরশুদিন গিয়েছিলেন দিনাজপুরের ফুলবাড়ি। সেখানে গতকাল শনিবার একটি স্মরণ সভায় অংশ গ্রহণের পর, আজ রবিবার একতা এক্সপ্রেস ট্রেনে ফেরেন। কিন্তু খিলগাঁও রেলগেইট এলাকায় ট্রেনটি যখন ধীর গতিতে চলছিল সে সময়ে তিনি নামার চেষ্টা করতেই পা ফসকে নিচে পড়ে আহত হন। এতে তার দুই পায়ের পাতায় আঘাতপ্রাপ্ত হন। পরে আশপাশের লোকজন তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালে নিয়ে আসেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer