Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৮ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

ঢাকায় সতর্ক অবস্থানে পুলিশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:০৩, ১ এপ্রিল ২০২৩

প্রিন্ট:

ঢাকায় সতর্ক অবস্থানে পুলিশ

ফাইল ছবি

রাজধানীতে প্রতিদিন মোবাইল, মোটরসাইকেল, টাকা চুরি, ছিনতাইসহ এমন নানান অপরাধ সংঘটিত হচ্ছে। রমজান শুরুর মাত্র এক সপ্তাহেই চুরি, ছিনতাইসহ বিভিন্ন ধরনের অপরাধ সংঘটিত হয়েছে প্রায় অর্ধশত। এসব নিয়ন্ত্রণে রমজান ও ঈদুল ফিতরকে সামনে রেখে এবছর রাজধানীতে বিশেষ তৎপরতা শুরু করে সতর্ক অবস্থানে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

বিশেষ করে ছিনতাইকারী, অজ্ঞানপার্টি ও মলমপার্টির সদস্যদের ধরতে রমজান শুরুর আগে থেকেই চলছে অভিযান। নগরজুড়ে রয়েছে পুলিশের বাড়তি নিরাপত্তা।

ডিএমপি ও এর বিভিন্ন থানা সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাজধানীতে ঈদুল ফিতরকে সামনে রেখে নিরাপত্তায় কাজ করছে ডিএমপির ৫০টি থানা। অজ্ঞানপার্টি, মলমপার্টি, চোর, ছিনতাইকারীদের ধরতে সড়কে ও বিভিন্ন শপিংমলে নিয়োজিত রয়েছেন সাদা পোশাকের পুলিশ। সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ডিএমপির ৫০টি থানায় কাজ করছে ৭ হাজারের বেশি পুলিশ সদস্য। থানাগুলোতেও দেওয়া হয়েছে প্রয়োজনীয় নির্দেশনা। 

এছাড়া শপিংমলে আসা নারী ক্রেতা-বিক্রেতাদের নিরাপত্তার জন্য দায়িত্ব পালন করছেন নারী পুলিশ সদস্যরা। রাজধানীর বিভিন্ন শপিংমল বা মার্কেটগুলোতেও সন্দেহভাজনদের তল্লাশি যেমন চালানো হচ্ছে, সড়কেও বসানো হয়েছে তল্লাশি চৌকি। মানুষ যাতে যাতায়াত এবং কেনাকাটা শেষে নির্বিঘ্নে ঘরে ফিরতে পারে, সে চেষ্টা চালাচ্ছে পুলিশ।

রমজান শুরুর আগেই ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় করেছে থানা পুলিশ। রোজার শুরুর দিন থেকেই বিভিন্ন মার্কেটে বিশেষ দায়িত্ব পালন করছেন পুলিশের সদস্যরা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer