Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

সগিরা মোর্শেদ হত্যা

রায়ে অসন্তুষ্ট পরিবার : যাবেন উচ্চ আদালতে

প্রকাশিত: ১৪:৫৯, ১৩ মার্চ ২০২৪

প্রিন্ট:

রায়ে অসন্তুষ্ট পরিবার : যাবেন উচ্চ আদালতে

ফাইল ছবি

রাজধানীর সিদ্ধেশ্বরী এলাকায় ৩৪ বছর আগে দুষ্কৃতিকারীদের গুলিতে সগিরা মোর্শেদ সালাম নিহতের ঘটনায় করা মামলায় দুজনের যাবজ্জীবন কারাদণ্ড ও তিনজনকে খালাস দিয়েছেন আদালত। তবে এ রায়ে অসন্তোষ প্রকাশ করেছে সগিরা মোর্শেদের পরিবার। উচ্চ আদালতে যাওয়ার ঘোষণাও দিয়েছে তারা।

বুধবার সকালে ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিচারক মোহাম্মদ আলী হোসাইন এ রায় দেন। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- আনাস মাহমুদ ওরফে রেজওয়ান ও মারুফ রেজা। কারাদণ্ডের পাশাপাশি তাদের ৫০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরও ৬ মাসের কারাভোগ করতে হবে। আর খালাসপ্রাপ্তরা হলেন ডা. হাসান আলী চৌধুরী ও তার স্ত্রী সায়েদাতুল মাহমুদ ওরফে শাহীন এবং মন্টু মন্ডল।

রায় ঘোষণার পর খালাস পাওয়া তিনজনের মধ্যে মন্টু মন্ডল ছাড়া অন্য দুজনের বিরুদ্ধে আপিল করার কথা জানান সগিরা মোর্শেদের স্বামী সালাম মোর্শেদ। তিনি বলেন, ৩৪ বছর পরে যে রায় দিয়েছেন বিচারক, তাতে আমি সন্তুষ্ট। তবে পুরোপুরিভাবে সন্তুষ্ট হতে পারছি না। আসামি মন্টু মন্ডল বাদে অপর দুই আসামির খালাসের আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে যাবো।
এ সময় সেখানে ছিলেন সগিরা মোর্শেদের মেজ মেয়ে সামিয়া সারওয়াত চৌধুরী। তার মাকে যখন হত্যা করা হয়, তখন তার বয়স ছিল ৬ বছর। রায়ের প্রতিক্রিয়ায় তিনি বলেন, আমরা একেবারেই সন্তুষ্ট না। কারণ আসামিরাই তো ঘটনাটা চাপা দিয়ে রেখেছিল। ... তারপরও যদি এই রকম একটি স্বাভারিক রায় হয়, তাহলে তো বিচার ব্যবস্থার ওপর থেকে মানুষের আস্থা হারিয়ে যাবে। একেবারেই আমরা সন্তুষ্ট না। আমরা অবশ্যই আপিল করব।

এর আগে গত ২০ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ দায়রা জজ মোহাম্মদ আলী হোসাইনের আদালতে রায় ঘোষণার দিন ধার্য ছিল। কিন্তু এদিন বিচারক ছুটিতে থাকায় আদালতের ভারপ্রাপ্ত বিচারক আক্তারুজ্জামান রায় ঘোষণার জন্য ১৩ মার্চ দিন ধার্য করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer