Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

জ্যৈষ্ঠ ১০ ১৪৩১, শনিবার ২৫ মে ২০২৪

জম্মু-কাশ্মীরে বাস খাদে পড়ে ৮ তীর্থযাত্রী নিহত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:০৩, ৩০ মে ২০২৩

প্রিন্ট:

জম্মু-কাশ্মীরে বাস খাদে পড়ে ৮ তীর্থযাত্রী নিহত

ছবি- সংগৃহীত

ভারতের জম্মু-কাশ্মীরে তীর্থযাত্রীবাহী একটি বাস খাদে পড়ে অন্তত ৮ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ১৬ যাত্রী। স্থানীয় পুলিশ দুর্ঘটনা এবং হতাহতের বিষয়টি নিশ্চিত করেছে। মঙ্গলবার (৩০ মে) সকালের দিকে এই দুর্ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে

পুলিশ জানিয়েছে, বাসটি পাঞ্জাব রাজ্যের অমৃতসর থেকে জম্মু-কাশ্মীরের বিষ্ণু দেবী আশ্রমের দিকে যাচ্ছিল। যাত্রা পথে জম্মু-শ্রীনগর মহাসড়কের জাজ্জার কোটলি এলাকার একটি ব্রিজ থেকে বাসটি গভীর খাদে পড়ে যায়। দুর্ঘটনাস্থল বিষ্ণু দেবী আশ্রম থেকে মাত্র ১৫ কিলোমিটার দূরে। পুলিশ আরও জানিয়েছে, আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের সবাইকে জম্মুর সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

স্থানীয় পুলিশ সুপার চন্দন কোহলি ভারতীয় বার্তা সংস্থা পিটিআইকে বলেছেন, ‘দুর্ঘটনায় আটজন নিহত হয়েছেন। এখনো উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে।’

এর আগে, সোমবার ভারতের কর্ণাটকে বাস ও প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষে অন্তত ১০জন নিহত হয়। নিহতদের মধ্যে দুই শিশুও রয়েছে।

পুলিশ জানিয়েছে, মাইসুরুর কাছে নরসিংহপুরাতে ওই দুর্ঘটনা ঘটে। খবর পাওয়া মাত্র উদ্ধার কাজে নামে পুলিশ। বাসের ধাক্কায় গাড়িটি দুমড়েমুচড়ে যাওয়ায় দেহ উদ্ধার করতে অসুবিধা হচ্ছে। যদিও ইনোভার একজন আরোহী জীবিত বলে জানা গিয়েছে। আশঙ্কাজনক অবস্থায় তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করেছে পুলিশ।

এদিকে, আসামে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ৭ জন ইঞ্জিনিয়ারিং পড়ুয়া শিক্ষার্থীর। রোববার (২৮ মে) গভীর রাতের ওই দুর্ঘটনায় আহত হয়েছেন ৬ জন। শিক্ষার্থীদের বহনকারী এসইউভি গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা মারে রাস্তার উলটো দিক থেকে আসা একটি পিকআপ ভ্যানে। তীব্র সংঘর্ষে দুমড়েমুচড়ে যায় এসইউভি। ঘটনাস্থলেই মৃত্যু হয় ৭ জনের। পুলিশ জানিয়েছে, গাড়িতে বেআইনি ভাবে ১০ জন যাত্রী ছিল। জীবিতদের উদ্ধার করে হাসপাতালে ভরতি করা হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer