Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৫ ১৪৩১, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪

হার্টের রিংয়ের দাম বেঁধে দিল সরকার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:৪৯, ৩ এপ্রিল ২০২৪

প্রিন্ট:

হার্টের রিংয়ের দাম বেঁধে দিল সরকার

ফাইল ছবি

হৃদরোগের চিকিৎসায় অত্যন্ত জরুরি উপকরণ হলো হার্টের রিং। এই উপকরণটির দাম কমিয়ে নির্ধারণ করে দিয়েছে সরকার। ঔষধ প্রশাসন অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

নতুন মূল্য তালিকা অনুযায়ী, হার্টের রিংয়ের সর্বনিম্ন দাম ধরা হয়েছে ২০ হাজার টাকা এবং সর্বোচ্চ দাম নির্ধারণ করা হয়েছে ৬৮ হাজার টাকা।


কোন হার্টের রিংয়ের দাম কত?

বিজ্ঞপ্তিতে বাংলাদেশে ব্যবহৃত ২৩ ধরনের হার্টের রিংয়ের দাম নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে পোল্যান্ডের তৈরি অ্যালেক্স প্লাস, অ্যালেক্স, অ্যাবারিস ব্র্যান্ডের হার্টের রিংয়ের দাম নির্ধারণ করা হয়েছে ৬০ হাজার টাকা।

জার্মানির করোফ্ল্যাক্স আইএসএআর ব্র্যান্ডের রিং ৫৩ হাজার টাকা, করোফ্ল্যাক্স আইএসএআর নিও ৫৫ হাজার টাকা, জিলিমাস রিংয়ের দাম ৫৮ হাজার টাকা ধরা হয়েছে।

সুইজারল্যান্ডের ওরসিরো ব্র্যান্ডের রিংয়ের দাম ৬৩ হাজার টাকা, ওরসিরো মিশন ৬৮ হাজার টাকা এবং প্রো-কাইনেটিক এনার্জি ২০ হাজার টাকা ধরা হয়েছে।

দক্ষিণ কোরিয়ায় তৈরি জেনোস ডিইএস ব্র্যান্ডের দাম নির্ধারণ করা হয়েছে ৫৬ হাজার টাকা। স্পেনের ইভাসকুলার এনজিওলাইটের দাম ৬২ হাজার টাকা করা হয়েছে। জাপানের আল্টিমাস্টারের দাম ৬৬ হাজার টাকা করা হয়েছে।

ভারতের মেটাফর ব্র্যান্ডের রিংয়ের দাম ৪০ হাজার টাকা, এভারমাইন ফিফটি ৫০ হাজার টাকা, বায়োমাইম মর্ফ ৫০ হাজার টাকা, বায়োমাইম ৪৫ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

নেদারল্যান্ডসের অ্যাবলুমিনাস ডেস প্লাসের দাম ৬৩ হাজার টাকা করা হয়েছে। 

আমেরিকার তৈরি অ্যাফিনিটি-এমএস মিনির দাম ধরা হয়েছে ৬০ হাজার টাকা, ডিরেক্ট-স্টেন্ট সিরো ৬৬ হাজার টাকা এবং ডিরেক্ট-স্টেন্ট ৩০ হাজার টাকা ধরা হয়েছে।

সিঙ্গাপুরের বানানো বায়োমেট্রিক্স নিওফ্ল্যাক্সের দাম ধরা হয়েছে ৬০ হাজার টাকা, বায়োমেট্রিক্স আলফা ৬৬ হাজার টাকা এবং বায়োফ্রিডমের দাম নির্ধারণ করা হয়েছে ৬৮ হাজার করা হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer