Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৬ ১৪৩১, সোমবার ২২ জুলাই ২০২৪

ফের গান গাইতে ঢাকায় আসছেন নচিকেতা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:২৯, ১৪ জুন ২০২৪

প্রিন্ট:

ফের গান গাইতে ঢাকায় আসছেন নচিকেতা

ফাইল ছবি

ঢাকার শ্রোতাদের আবারও গান শোনাতে আসছেন দুই বাংলার জনপ্রিয় সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তী। আগামী ২৬ জুলাই ‘আজব কারখানা’র আয়োজনে রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত হবে ‘নচিকেতা লাইভ ইন ঢাকা উইথ জয় শাহরিয়ার ভলিউম ২’।

আজব রেকর্ডস ও আজব কারখানার প্রতিষ্ঠাতা ও সংগীতশিল্পী জয় শাহরিয়ার বলেন, সংগীত জীবনের ৩০ বছর পূর্তিতে গত বছর নভেম্বরে ঢাকায় একক কনসার্ট করেছিলেন নচিকেতা। সেটার সাফল্য আমাদের এবারের আয়োজন করতে অনুপ্রাণিত করেছে।

তিনি আরও বলেন, গতবার জায়গা স্বল্পতার কারণে অনেকে যেতে পারেননি। অনেকে আবার দেখতে চেয়েছেন। তাই আবারও আয়োজন করা হয়েছে। আগামী ২৬ জুলাই (শুক্রবার) কৃষিবিদ ইন্সটিটিউট মিলনায়তনে এটি অনুষ্ঠিত হবে এটি। শুরু হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়।

গতবার ‘নচিকেতা লাইভ ইন ঢাকা’ শীর্ষক আয়োজনটি ভালোই সাড়া ফেলেছিল। ওই কনসার্টে নচিকেতার সঙ্গে গেয়েছিলেন জয় শাহরিয়ার। গানের মধ্য দিয়ে যুদ্ধ বন্ধের আহবান জানিয়েছিলেন বাংলা গানের কিংবদন্তি। এবারও নচিকেতা ঢাকাবাসীকে গান শোনাতে আসছেন। অনুষ্ঠানে তিন দশকের ক্যারিয়ার থেকে বেছে বেছে গান করবেন তিনি।

আজ থেকে টিকেট পাওয়া যাচ্ছে। পাওয়া যাবে ‘গেট সেট রক’-এর ওয়েবসাইটে। টিকেটের মূল্য– প্লাটিনাম ৫ হাজার টাকা, গোল্ড ৩ হাজার টাকা, সিলভার ২ হাজার টাকা। শিক্ষার্থীদের জন্য থাকছে ‘স্টুডেন্ট প্যাকেজ’। টিকেট মূল্য ১ হাজার টাকা।

সম্প্রতি পেশাদার সংগীত জীবনের ৩০ বছর পার করছেন জনপ্রিয় সংগীতশিল্পী বাপ্পা মজুমদার। তার ক্যারিয়ারের এই মাইলফলক উদযাপনের অংশীদার ছিল আজব কারখানা। অনুষ্ঠিত হয়েছিল কনসার্ট ‘দ্য বাপ্পা মজুমদার শো উইথ জয় শাহরিয়ার’।

প্রসঙ্গত, নব্বইয়ের দশকে ধূমকেতুর মতো আবির্ভাব নচিকেতার। তখন চিরায়িত বাংলা গানের সংজ্ঞাটাই যেন বদলে দিয়েছিলেন তিনি। ১৯৯৩ সালের ১৪ আগস্ট প্রকাশ পায় তার প্রথম অ্যালবাম ‘এই বেশ ভালো আছি’। তার লেখা লিরিকে উঠে এসেছিল সাধারণ মানুষের মনের কথা। সহজ কথায় যেন ছড়াচ্ছিল জীবনের গভীর তাৎপর্য। কবীর সুমনের পরে যিনি পরিচিতি পেয়েছেন জীবনমুখী গানের শিল্পী হিসেবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer