Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ২৯ ১৪৩০, রোববার ১৪ এপ্রিল ২০২৪

সুচিত্রা সেনকে নিয়ে উৎসব : ঢাকায় আসছেন ঋতুপর্ণা

প্রকাশিত: ১৩:৫৮, ১৭ ফেব্রুয়ারি ২০২৪

প্রিন্ট:

সুচিত্রা সেনকে নিয়ে উৎসব : ঢাকায় আসছেন ঋতুপর্ণা

ফাইল ছবি

বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেত্রী সুচিত্রা সেনের জন্মমাস আগামী এপ্রিলে। তাঁর স্মরণে আগামী ২০ ও ২১ এপ্রিল যুক্তরাষ্ট্রের জ্যামাইকা পারফর্মিং আর্টস সেন্টারে আয়োজন করা হবে ‘সুচিত্রা সেন আন্তর্জাতিক বাংলা চলচ্চিত্র উৎসব’। আয়োজন করছে সুচিত্রা সেন মেমোরিয়াল ইউএসএ। গত ২৮ জানুয়ারি জ্যামাইকায় আয়োজিত এক অনুষ্ঠানে দুই দিনের এই উৎসবের লোগো ও ওয়েবসাইট উদ্বোধন করেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।এবার উৎসবের সংবাদ সম্মেলনে অংশ নিতে ঋতুপর্ণা ঢাকায় আসছেন।

সুচিত্রা সেন উৎসবের অন্যতম আয়োজক হাসানুজ্জামান সাকী জানান, আগামী ২২ ফেব্রুয়ারি দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স হলে সুচিত্রা সেন উৎসব উপলক্ষে সংবাদ সম্মেলন হবে। সেখানে ঋতুপর্ণা সেনগুপ্ত উপস্থিত থাকবেন।তিনি আরও বলেন, ‘এর আগে বিচ্ছিন্নভাবে যুক্তরাষ্ট্রে দুই বাংলার চলচ্চিত্র প্রদর্শনী হয়েছে।

কিন্তু একটি পূর্ণাঙ্গ উৎসব এবারই প্রথম। দুই দিনব্যাপী ৩৫ ঘণ্টার এই উৎসবে দুই বাংলার ১০টি ফিচার ফিল্ম, ৫টি তথ্যচিত্র, ৫টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হবে। ইতিমধ্যে অনেক সিনেমা জমা পড়েছে। সেখান থেকে বাছাই করে উৎসবে প্রদর্শন করা হবে।উৎসবের বিষয়ে বিস্তারিত জানাতেই ২২ ফেব্রুয়ারি ঢাকায় সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।’

এ বিষয়ে ঋতুপর্ণা বলেন, ‘সুচিত্রা সেন চলচ্চিত্র উৎসব উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে আমি উপস্থিত থাকব। আশা করছি, ঢাকায় আমার প্রিয় মুখগুলোর সঙ্গে আবার দেখা হবে। আমি ভীষণ গর্বিত, আমাকে এমন সম্মানজনক একটি উৎসবে অতিথি করায়।’

সুচিত্রা সেন চলচ্চিত্র উৎসবে বিচারকের দায়িত্ব পালন করবেন পরিচালক মোরশেদুল ইসলাম, ভারতীয় পরিচালক বেদব্রত পাইন ও নিউইয়র্কের স্কুল অব ভিজ্যুয়াল আর্টসের চলচ্চিত্রবিষয়ক শিক্ষক মেরি লি গ্রিসান্তি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer