Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৬ ১৪৩১, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪

বশেমুরকৃবি’তে মাতৃভাষা দিবসে প্রভাত ফেরি-আলোচনা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৩৮, ২১ ফেব্রুয়ারি ২০১৭

আপডেট: ১২:৫৬, ২১ ফেব্রুয়ারি ২০১৭

প্রিন্ট:

বশেমুরকৃবি’তে মাতৃভাষা দিবসে প্রভাত ফেরি-আলোচনা

বশেমুরকৃবি, গাজীপুর : যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে পালিত হয়েছে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

দিবসটি উপলক্ষে কর্মসূচির মধ্যে ছিল সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন, কালো ব্যাজ ধারণ, প্রভাত ফেরি ও বিশ^বিদ্যালয়ে স্থপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এবং শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও কেন্দ্রীয় জামে মসজিদে ভাষা শহীদদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া।

বিশ্ববিদ্যালয়ের পক্ষে শহীদ মিনার ও বঙ্গবন্ধুর প্রতিকৃতি পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবর রহমান।

এসময়ে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ ইসমাইল হোসেন মিঞা, পরিচালক (ছাত্রকল্যাণ) অধ্যাপক ড. এম. মোফাজ্জল হোসেন ও রেজিস্ট্রার অধ্যাপক ড. এম. ময়নুল হকসহ বিশ^বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের হলসমূহের ছাত্র-শিক্ষকবৃন্দ, গণতান্ত্রিক শিক্ষক পরিষদ, কর্মচারী কল্যাণ সমিতি ও বিশ্ববিদ্যালয় স্কুলের ছাত্র-শিক্ষকবৃন্দও পুষ্পস্তবক অর্পণ করেন। পরে শহীদ মিনার প্রাঙ্গণে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের উপর সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও বিশ্ববিদ্যালয় স্কুলের ছাত্র-শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer