Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৬ ১৪৩১, সোমবার ২২ জুলাই ২০২৪

এইচএসসি পরীক্ষা: ১৩ দিন কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:০৮, ৫ জুন ২০২৪

প্রিন্ট:

এইচএসসি পরীক্ষা: ১৩ দিন কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ

ছবি- সংগৃহীত

উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষায় প্রশফাঁস ঠেকাতে দেশের সব কোচিং সেন্টার ২৯ জুন থেকে ১১ আগস্ট পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। বুধবার সচিবালয়ে এক সভা শেষে সাংবাদিকদের এসব তথ্য জানান শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

শিক্ষামন্ত্রী বলেন, এইচএসসি পরীক্ষায় প্রশ্নফাঁস ঠেকাতে আগামী ২৯ জুন থেকে ১১ আগস্ট পর্যন্ত সব কোচিং বন্ধ থাকবে। পরীক্ষা চলাকালীন যে অঞ্চলে বন্যা হবে সেখানে পরীক্ষা নেওয়া হবে না। পরবর্তীতে এই পরীক্ষা নেওয়া হবে। 

আগামী ৩০ জুন শুরু হচ্ছে ২০২৪ সালের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষা।  লিখিত পরীক্ষা শেষ হবে ১১ আগস্ট। এরপর ব্যবহারির পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবার এইচএসসি পরীক্ষায় অংশ নেবে ১৪ লাখ ৫০ হাজার ৭৯০ জন পরীক্ষার্থী।

এবার পুনর্বিন্যাসকৃত সিলেবাসে পূর্ণসময়ে পূর্ণনম্বরে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে কেন্দ্রে প্রবেশ করতে হবে। এর পরে কেউ প্রবেশ করলে তার নাম রোল নম্বর লিপিবদ্ধ করে রাখা হবে। কেন্দ্রে ভারপ্রাপ্ত কর্মকর্তা ব্যাতীত অন্য কেউ মোবাইল ফোন নিয়ে কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। তবে সেই মোবাইল ফোন হবে ছবি তোলা যায় না এমন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer