Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

ময়মনসিংহে গ্রাফিক্স ডিজাইনার শামীম আশরাফের জামিন

প্রকাশিত: ০৭:৪০, ২১ ফেব্রুয়ারি ২০২৪

প্রিন্ট:

ময়মনসিংহে গ্রাফিক্স ডিজাইনার শামীম আশরাফের জামিন

ছবি- সংগৃহীত

বিরূপ সমালোচনা ও তীর্যক বাক্য ব্যবহার করে পোস্টারের মাধ্যমে ময়মনসিংহ সিটি করপোরেশন ও মেয়রের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে আটক ময়মনসিংহের তরুণ কবি ও গ্রাফিক্স ডিজাইনার শামীম আশরাফকে জামিন দিয়েছে আদালত।

মঙ্গলবার দুপুরে আদালতে হাজির করা হলে শুনানি শেষে ময়মনসিংহের ৩নং আমলী আদালতের ম্যাজিষ্ট্রেট তাজুল ইসলাম সোহাগ তার জামির মুঞ্জুর করেন।

এর আগে পোস্টারের মাধ্যমে ময়মনসিংহ সিটি করপোরেশন ও মেয়রের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে রবিবার রাতে ময়মনসিংহের তরুণ কবি ও গ্রাফিক্স ডিজাইনার শামীম আশরাফকে আটক করে ময়মনসিংহ কোতোয়ালি থানা পুলিশ।

কোতোয়ালী থানার ওসি মাঈন উদ্দিন জানায়, নগরীর আঠারোবাড়ি বিল্ডিং এলাকায় অবস্থিত শামীম আশরাফের ব্যবসা প্রতিষ্ঠান ‘গ্রাফিটি’ থেকে সোমবার ৫৪ ধারা গ্রেফতার দেখিয়ে তাকে আদালতে প্রেরণ করে। পরে আদালত মঙ্গলবার দিন শুনানি তারিখ ধার্য্য তাকে জেল-হাজতে প্রেরণ করে। মঙ্গলবার শুনানি শেষে ময়মনসিংহের ৩নং আমলী আদালতের ম্যাজিষ্ট্রেট তাজুল ইসলাম সোহাগ তার জামির মুঞ্জুর করেন।

এদিকে মঙ্গলবার সকালে ময়মনসিংহ সাহিত্য সংসদ (বীক্ষণ) ও বিক্ষুব্ধ সংস্কৃতিকর্মীরা নগরীর জিরো পয়েন্টে শামীম আশরাফের বিরুদ্ধে যড়যন্ত্রমূলক মামলা প্রত্যহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন করে। এতে ময়মনসিংহ সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতা কবি ও সাহিত্যিক ফরিদ আহমেদ দুলাল বক্তব্য রাখেন।

উল্লেখ্য, রোববার রাত সাড়ে দশটার দিকে নগরীর আঠারোবাড়ি এলাকায় থেকে গ্রেফতার করা হয় শামীমকে। স্থানীয়রা জানিয়েছেন, শামীমকে গ্রেফতারের আগেই রাত সাড়ে ৯টার দিকে তার ব্যবসা প্রতিষ্টানে যান ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি আল আমিনসহ ছাত্রলীগের কয়েকজন নেতা। এ সময় তারা শামীমকে সিটি মেয়রের বিরুদ্ধে অপ্রচারমূলক পোস্টার তৈরির না করার অনুরোধ জানান। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভ করা হয়।

এ ঘটনার কিছুক্ষণ পর জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও মেয়রের বড় ভাই মো. আমিনুল হক শামীম সেখানে যান। এর ফলে সেখানে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়। পরে পুলিশ শামীম আশরাফকে আটক করে থানায় নিয়ে যায়।

সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটুর অনুসারীদের অভিযোগ, শামীম আশরাফ পোস্টারের মাধ্যমে সিটি মেয়রের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন।

প্রকাশ, শামীমের পোস্টারে নগরীর সমস্যা, বিশেষ করে তীব্র যানজট ও জলাবদ্ধতার চিত্র তুলে ধরা হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer