Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১২ ১৪৩০, রোববার ২৫ ফেব্রুয়ারি ২০২৪

শিগগির সিলেটে ১০০ বেডের বার্ণ ইউনিট স্থাপন: ডা: সামন্ত লাল সেন

মোহাম্মদ গোলজার আহমদ, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৪৪, ১৭ মে ২০২৩

প্রিন্ট:

শিগগির সিলেটে ১০০ বেডের বার্ণ ইউনিট স্থাপন: ডা: সামন্ত লাল সেন

ছবি: বহুমাত্রিক.কম

শেখ হাসিনা জাতীয় বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউট, ঢাকার প্রধান সমন্বয়ক ও বিশেষজ্ঞ চিকিৎসক প্রফেসর ডাঃ সামন্ত লাল সেন বলেছেন, শিগগির সিলেটে ১০০ বেডের বার্ণ ইউনিট স্থাপন করা হবে। এর জন্য প্রয়োজনীয় প্রস্তুতিও চলছে। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতি,ধর্ম,বর্ণ নির্বিশেষে সকলের জন্য কাজ করে যাচ্ছেন।প্রধানমন্ত্রী যতদিন থাকবেন, দেশ ততদিন উন্নত থাকবে।

ডা:সামন্ত লাল সেন বুধবার  (১৭মে) সকালে ওসমানীনগর উপজেলা পরিষদ মিলনায়তনে গতবছর ৪ এপ্রিল গ্যাস বেলুন দুর্ঘটনায় আহত দুই ছেলে মেয়ের বাবা জোর্তিময় দেব ঝন্টু কে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে প্রাপ্ত ১০ লক্ষ টাকার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।সিলেটের জেলা প্রশাসক মো.মজিবর রহমানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে নৌকা মার্কার মেয়র পদপ্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী, ওসমানীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান শামীম আহমেদ ভিপি।

ওসমানী নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা রায়হানার পরিচালনায় এতে ঢাকা থেকে আগত প্রফেসর নওয়াজিশ,ডা: সাদিয়া, সিলেট অনলাইন প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গোলজার আহমদ হেলাল, উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ,সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, সাংবাদিক ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে দুর্ঘটনায় আহত এক ছেলে ও এক মেয়ের পিতা জোতির্ময় দেব ঝন্টু ও তাদের মাতাও অনুভূতি জানিয়ে বক্তব্য রাখেন।পরে প্রধান অতিথি প্রফেসর ডাঃ সামন্ত লাল সেন, জেলা প্রশাসক ও অন্যান্য অতিথিবৃন্দ প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তাদের হাতে ১০ লক্ষ টাকার চেক তোলে দেন।

প্রধান অতিথি ডা: সামন্ত লাল সেন আরো বলেন, আমাদের প্রধানমন্ত্রী খুবই মানবিক। তাঁর কাছে যখন যা বলেছি, তা পেয়েছি।গ্যাস বেলুনে আহতদের  সুস্থতার জন্য তিনিই সবকিছু করেছেন।আমরা উনাদের বাড়ীতেও গিয়েছি।তিনি সিলেটে অচিরেই বার্ণ ইউনিট স্থাপনের কার্যক্রমের অগ্রগতির কথা জানিয়ে বলেন, আজও আমরা ওসমানী মেডিকেলে যাব।প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আনোয়ারুজ্জামান চৌধুরীর কাজের ভূয়সী প্রশংসা করেন তিনি। 

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মো.মজিবর রহমান বলেন,প্রধানমন্ত্রী বেঁচে থাকলে দেশের অনেক উন্নতি হবে।২০৪১ সালের মধ্যে উন্নত দেশ হবে বাংলাদেশ।তিনি বলেন, প্রফেসর ডাঃ সামন্ত লাল সেন মানবিক কারণেই অনেক কাজ করছেন। 

উল্লেখ্য, গতবছর মুজিববর্ষ উপলক্ষে ময়মনসিংহ থেকে গ্যাস বেলুন ছোঁড়া হয়েছিল। সেটি নষ্ট হয়ে ওসমানী নগর উপজেলার তাজপুরের বিছরাকান্দি গ্রামের জোতির্ময় দেব ঝন্টুর বাড়ীতে পতিত হয়। এতে তার এক ছেলে (১৭) ও এক মেয়ে (১৬) আহত হন।এক স্ত্রী ও তিন সন্তান মিলে জোতির্ময় দেব এর পরিবার। আহত দুই জন ছাড়াও আরো এক ছেলে রয়েছে তার। পরবর্তীতে প্রধানমন্ত্রীর সার্বিক সহযোগিতায় এবং ডা: সামন্ত লাল সেন ও আনোয়ারুজ্জামান চৌধুরীর প্রচেষ্টায় তাদের চিকিৎসা শেষে তারা সুস্থ হয়ে বাড়ী ফিরেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer