Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

জ্যৈষ্ঠ ১০ ১৪৩১, শনিবার ২৫ মে ২০২৪

কাউকে কারাগারে পাঠানোর পরিকল্পনা সরকারের নেই: তথ্যমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:৩৮, ৭ সেপ্টেম্বর ২০২৩

আপডেট: ২৩:৩৯, ৭ সেপ্টেম্বর ২০২৩

প্রিন্ট:

কাউকে কারাগারে পাঠানোর পরিকল্পনা সরকারের নেই: তথ্যমন্ত্রী

ছবি- সংগৃহীত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম এবং ড. মুহাম্মদ ইউনূসের কারাবরণের আশঙ্কার বিষয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, কাউকে কারাগারে পাঠানোর পরিকল্পনা সরকারের নেই।

বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমিতে চিল্ড্রেনস ফিল্ম সোসাইটি বাংলাদেশ আয়োজিত ১৬তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব উদ্বোধনকালে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

সাংবাদিকরা বিএনপি মহাসচিব ও ড. ইউনূসের কারাবরণের আশঙ্কা নিয়ে প্রশ্ন করলে হাছান মাহমুদ বলেন, দেখুন বাংলাদেশে আইন এবং আদালত স্বাধীন। সে কারণেই সরকারি দলের অনেক এমপির বিরুদ্ধে মামলা হয়েছে এবং তারা কারাগারেও গেছেন।

তিনি বলেন, ড. মুহাম্মদ ইউনূস নোবেল পুরস্কার পেয়েছিলেন, তিনি একজন জ্যেষ্ঠ নাগরিক। তার প্রতি সম্মান এবং শ্রদ্ধা দুইই রেখে বলতে চাই- কেউ নোবেল পুরস্কার পেলে সে আইনের উর্ধ্বে হন না। পৃথিবীর বিভিন্ন দেশে বিভিন্ন নোবেল লরিয়েটের বিরুদ্ধে মামলা হয়েছে, এমন কি তারা কারাগারেও গেছেন।

তথ্যমন্ত্রী বলেন, আইন এখানে নিজস্ব গতিতে চলবে। সরকারের কাউকে কারাগারে পাঠানোর কোনো পরিকল্পনা নেই। আইন এবং আদালত যেভাবে সিদ্ধান্ত নেয়, সরকার সেটি পালন করে মাত্র।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer