Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১৬ ১৪৩০, বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারি ২০২৪

৯১ হাজার টাকা বেতনে সরকারি বিদ্যুৎ কোম্পানিতে চাকরি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:১৪, ১৪ অক্টোবর ২০২৩

প্রিন্ট:

৯১ হাজার টাকা বেতনে সরকারি বিদ্যুৎ কোম্পানিতে চাকরি

ফাইল ছবি

একাধিক পদে জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইলেকট্রিসিটি জেনারেশন কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (ইজিসিবি)। পাঁচ ক্যাটাগরির পদে সাতজনকে নিয়োগ দেয়া হবে। আগামী ৫ নভেম্বরের মধ্যে আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

১. পদের নাম: নির্বাহী প্রকৌশলী (আইসিটি)পদসংখ্যা: ১

শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সিএসই/আইটি/ইসিই বিষয়ে ন্যূনতম গ্র্যাজুয়েশন ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ/শ্রেণিপ্রাপ্ত ব্যক্তিদের আবেদন গ্রহণযোগ্য হবে না এবং গ্রেডিং সিস্টেমে পাসের ক্ষেত্রে ৫–এর স্কেলে ন্যূনতম ৩ এবং ৪–এর স্কেলে ন্যূনতম ২.৫ প্রাপ্ত হতে হবে। বৃহৎ কোনো প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট বিষয়ে ৭ বছরের অভিজ্ঞতাসহ উপবিভাগীয় প্রকৌশলী (আইসিটি/এমআইএস/কম্পিউটার প্রোগ্রামিং) বা সমমান পদে কমপক্ষে ৪ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এসএপি (বেসিস/এবিএপি/এফআইসিও/এইচসিএম/এমএম/পিএম/পিপি) সার্টিফিকেশন ( ওইএম) বা সিসকো (সিসিএনপি) সার্টিফিকেশন থাকতে হবে।

বয়স: সর্বোচ্চ ৪০ বছর

বেতন–ভাতা: মাসিক মূল বেতন ৯১ হাজার টাকা। এর সঙ্গে বাড়িভাড়া ভাতাসহ বিধি অনুযায়ী অন্যান্য সুবিধা দেয়া হবে।

২. পদের নাম: সহকারী প্রকৌশলী (আইসিটি)

পদসংখ্যা: ১

শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সিএসই/আইটি/ইসিই বিষয়ে ন্যূনতম গ্র্যাজুয়েশন ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ/শ্রেণিপ্রাপ্ত ব্যক্তিদের আবেদন গ্রহণযোগ্য হবে না এবং গ্রেডিং সিস্টেমে পাসের ক্ষেত্রে ৫-এর স্কেলে ন্যূনতম ৩ এবং ৪-এর স্কেলে ন্যূনতম ২.৫ প্রাপ্ত হতে হবে।
 
বয়স: ১৮ থেকে ৩০ বছর

বেতন-ভাতা: মাসিক মূল বেতন ৫২ হাজার টাকা। এর সঙ্গে বাড়িভাড়া ভাতাসহ বিধি অনুযায়ী অন্যান্য সুবিধা দেয়া হবে।

৩. পদের নাম: সহকারী ব্যবস্থাপক (কেমিক্যাল)

পদসংখ্যা: ১

শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে রসায়ন/অ্যাপ্লায়েড কেমিস্ট্রি বিষয়ে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ/শ্রেণিপ্রাপ্ত ব্যক্তিদের আবেদন গ্রহণযোগ্য হবে না এবং গ্রেডিং সিস্টেমে পাসের ক্ষেত্রে ৫-এর স্কেলে ন্যূনতম ৩ এবং ৪-এর স্কেলে ন্যূনতম ২.৫ প্রাপ্ত হতে হবে।

বয়স: ১৮ থেকে ৩০ বছর

বেতন-ভাতা: মাসিক মূল বেতন ৫২ হাজার টাকা। এর সঙ্গে বাড়িভাড়া ভাতাসহ বিধি অনুযায়ী অন্যান্য সুবিধা দেয়া হবে।

৪. পদের নাম: সিকিউরিটি অফিসার
 
পদসংখ্যা: ৩

শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ/শ্রেণিপ্রাপ্ত ব্যক্তিদের আবেদন গ্রহণযোগ্য হবে না এবং গ্রেডিং সিস্টেমে পাসের ক্ষেত্রে ৫-এর স্কেলে ন্যূনতম ৩ এবং ৪-এর স্কেলে ন্যূনতম ২.৫ প্রাপ্ত হতে হবে।

অভিজ্ঞতা: পাওয়ার সেক্টরের যেকোনো সংস্থায় নিরাপত্তা কর্মকর্তা/সহকারী নিরাপত্তা কর্মকর্তা হিসেবে কমপক্ষে ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। অথবা প্রতিরক্ষা বাহিনী/আধা সামরিক বাহিনী/আইন প্রযোগকারী সংস্থায় করপোরাল/সমতুল্য বা তদূর্ধ্ব পদে চাকরির অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স: ১৮ থেকে ৪৫ বছর

বেতন-ভাতা: মাসিক মূল বেতন ৪০ হাজার টাকা। এর সঙ্গে বাড়িভাড়া ভাতাসহ বিধি অনুযায়ী অন্যান্য সুবিধা দেয়া হবে।

৫. পদের নাম: হিসাব সহকারী

পদসংখ্যা: ১

যোগ্যতা: এইচএসসি (বাণিজ্য) বা সমমান পাস। এমএস ওয়ার্ড, এক্সেল, পাওয়ার পয়েন্টের কাজ জানতে হবে। বাংলা ও ইংরেজি টাইপে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি ২০ শব্দ থাকতে হবে।

বয়স: ১৮ থেকে ৩০ বছর

বেতন-ভাতা: মাসিক মূল বেতন ২৩ হাজার টাকা। এর সঙ্গে বাড়িভাড়া ভাতাসহ বিধি অনুযায়ী অন্যান্য সুবিধা দেয়া হবে।

যেসব জেলার প্রার্থীদের আবেদনের প্রয়োজন নেই: ১ থেকে ৪ নম্বর পদে সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন। ৫ নম্বর পদে মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, গোপালগঞ্জ, মাদারীপুর, শরিয়তপুর, টাঙ্গাইল, ময়মনসিংহ, জামালপুর, শেরপুর, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, খাগড়াছড়ি, ফেনী, নোয়াখালী, পাবনা, চাঁপাইনবাবগঞ্জ, লালমনিরহাট, খুলনা, মাগুরা, নড়াইল, বাগেরহাট, কুষ্টিয়া, বরিশাল, ঝালকাঠি, বরগুনা ও পটুয়াখালী।

তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বয়সসীমা

প্রার্থীর সর্বোচ্চ বয়স ২০২৩ সালের ৫ নভেম্বর তারিখে উল্লিখিত বয়সের মধ্যে হতে হবে। ৫ নম্বর পদে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান, প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স ১৮ থেকে ৩২ বছর। তবে বীর মুক্তিযোদ্ধার নাতি–নাতনিদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। ইজিসিবিতে কর্মরতদের ক্ষেত্রে বয়সসীমা ১০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

চাকরির ধরন

প্রাথমিকভাবে তিন বছরের চুক্তিতে নিয়োগ করা হবে। সন্তোষজনক কর্মসম্পাদনের ভিত্তিতে চাকরির চুক্তি পর্যায়ক্রমে ৬০ বছর বয়স পর্যন্ত নবায়নযোগ্য। নির্বাচিত প্রার্থীদের ইজিসিবিতে নিয়োগের ক্ষেত্রে কমপক্ষে তিন বছর চাকরি করার শর্ত আরোপ করা হতে পারে। এ ক্ষেত্রে বন্ড নেওয়াসহ সব শিক্ষাগত যোগ্যতার মূল সার্টিফিকেট তিন বছরের জন্য জমা নেয়া হতে পারে।

যেভাবে আবেদন করা যাবে

আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য ইজিসিবির ওয়েবসাইটে পাওয়া যাবে। অনলাইন আবেদন করতে কোনো সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ নম্বরে কল অথবা [email protected] ঠিকানায় ই-মেইলে যোগাযোগ করা যাবে।

আবেদন ফি

অনলাইনে আবেদনের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১ থেকে ৩ নম্বর পদের জন্য ৬০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ৬৯ টাকাসহ মোট ৬৬৯ টাকা; ৪ নম্বর পদের জন্য ৫০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ৫৮ টাকাসহ মোট ৫৫৮ টাকা এবং ৫ নম্বর পদের জন্য ২০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা টেলিটক প্রি–পেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা: ১৬ অক্টোবর থেকে আবেদন শুরু হয়ে চলবে আগামী ৫ নভেম্বর ২০২৩, বিকেল ৪টা পর্যন্ত।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer