Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

জ্যৈষ্ঠ ১০ ১৪৩১, শনিবার ২৫ মে ২০২৪

আর্ট কলেজের শিক্ষার্থীরা যশোরকে রাঙিয়ে তুলবে: জেলা প্রশাসক

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:২৩, ১৬ সেপ্টেম্বর ২০২৩

প্রিন্ট:

আর্ট কলেজের শিক্ষার্থীরা যশোরকে রাঙিয়ে তুলবে: জেলা প্রশাসক

ছবি- সংগৃহীত

বিশ্ব বরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের জন্মশতবর্ষ উদযাপন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও এস,এম সুলতানের প্রতিকৃতির মূর‌্যাল নির্মাণে এস.এম সুলতান আর্ট কলেজ প্রাঙ্গনে শনিবার সকালে ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধন করা হয়েছে। একই সাথে চারদিন ব্যাপী চারুকলার প্রদর্শনীর উন্মোচন করা হয়েছে।

প্রধান অতিথি হিসেবে ভিত্তিপ্রস্তুর উদ্বোধন ও চারুকলা প্রদর্শনী উন্মোচন করেন যশোরের জেলা প্রশাসক ও কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার। এসময় তিনি বলেন, সাংস্কৃতিক ঐতিহ্যে সমৃদ্ধ যশোর। এস,এম ফাইন সুলতান আট কলেজের শিক্ষার্থীরা রং তুলিতে যশোরকে রাঙিয়ে তুলবে। কিন্তু শহরের প্রাণ কেন্দ্রে এ আর্ট কলেজ হওয়ার দরকার ছিল। শহরের বাইরে কলেজটি নির্মিত হয়েছে। স্বাধীনতা না দিলে শিল্পীদের তুলিতে চিত্রকর্ম ফুটে উঠে না। আগামীতে উন্নত বাংলাদেশ গড়ার কাজ করছি, স্বপ্ন দেখাকে বাস্তবে রুপান্তর করতে শিখেছি। আর এ আর্ট কলেজের শিক্ষক, শিক্ষার্থীরা জীবন রাঙাতে শেখাবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন এসএম সুলতান ফাইন আর্ট কলেজের দাতা সদস্য জাহিদ হাসান টুকুন, কার্যনির্বাহী সদস্য ডাক্তার আবুল কালাম আজাদ লিটু, সাবেক কার্যনির্বাহী সদস্য প্রভাষক মফিজুর রহমান রুনু।

কলেজের অধ্যক্ষ মো. শামীম ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কার্যনির্বাহী সদস্য কাজী লুৎফুননেছা প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন প্রভাষক গৌতম কুমার বিশ^াস।

অনুষ্ঠানে কলেজের সেরা ১২ শিক্ষার্থী ও শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা বিজয়ী ২৫ শিক্ষার্থীর মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer