Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

জাগরণ সাংস্কৃতিক স্কোয়াডের জেলা কমিটি গঠনে প্রস্তুতি সভা ১৫ মার্চ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:৫৪, ১৪ মার্চ ২০২৩

প্রিন্ট:

জাগরণ সাংস্কৃতিক স্কোয়াডের জেলা কমিটি গঠনে প্রস্তুতি সভা ১৫ মার্চ

ছবি- সংগৃহীত

বাংলাদেশের জন্ম হয়েছিল ধর্ম নিরপেক্ষ সাংস্কৃতিক চেতনাকে ধারণ করে। যাত্রাপালা, লোক গান, নাটক, চলচ্চিত্র, আবৃত্তি, নৃত্য, চারুকলাসহ বিভিন্ন আঙ্গিক আমাদের সংস্কৃতিকে সমৃদ্ধ করেছে। কিন্তু সাম্প্রতিক সময়ে এসকল সাস্কৃতিক আঙ্গিকগুলো সুস্থ ব্যবস্থাপনা আর চর্চার অভাবে ক্রমশ: ম্রিয়মান হয়ে যাচ্ছে। আর এর সুযোগ নিয়ে মৌলবাদী জঙ্গী গোষ্ঠী ক্রমশ মাথাচাড়া দিচ্ছে এবং সমাজে বিষবাস্প ছড়াচ্ছে। যা খুবই উদ্বেগজনক।

এই পরিস্থিতিতে সুস্থ সাংস্কৃতিক চর্চা, লালন এবং বিকাশের জন্য কাজ করার উদ্দেশ্যে জাগরণ সাংস্কৃতিক স্কোয়াড গঠন করা হয়েছে। সংগঠন যাত্রা, নাটক, সঙ্গীত, চারুকলা, চলচ্চিত্র, নৃত্য, আবৃত্তি, তথ্যপ্রযুক্তি, অর্থ, প্রচার, প্রকাশনা, গবেষণা, আন্তর্জাতিক, আর্কাইভ, তথ্য বিভাগ/শাখাগুলো আগামী দিনে বাঙালী সংস্কৃতির প্রতিটি শাখায় দেশব্যপী কাজ করবে এবং আন্তর্জাতিক পর্যায়ে ছড়িয়ে দিবে।

এ বিষয়ে চট্টগ্রামে জাগরণ সাংস্কৃতিক স্কোয়াড-এর জেলা কমিটি গঠনকল্পে এক প্রস্তুতি সভা ১৫ মার্চ, বুধবার, বিকেল ৫টায় নগরীর বঙ্গবন্ধু ভবনের ৩য় তলায় চট্টলবন্ধু এস.এম জামাল উদ্দিন মিলনায়তনে অনুষ্ঠিত হবে। এতে আগ্রহীদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিশিষ্ট শিক্ষাবিদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব বৃজেট ডায়েস অনুরোধ জানিয়েছেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer