Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৫ ১৪৩১, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪

গুলি করে হত্যার পর আবারও বাংলাদেশির মরদেহ নিয়ে গেছে বিএসএফ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:২৩, ৩ এপ্রিল ২০২৪

প্রিন্ট:

গুলি করে হত্যার পর আবারও বাংলাদেশির মরদেহ নিয়ে গেছে বিএসএফ

ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরের রোকনপুর সীমান্তে আবারও সাইফুল ইসলাম নামে এক বাংলাদেশি যুবককে গুলি করে হত্যার পর মরদেহ নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। এ সময় আরও একজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

মঙ্গলবার রাতে রোকনপুর সীমান্তের আন্তর্জাতিক সীমানা পিলার ২১৯-এর কাছে ভারতের অভ্যন্তরে এ ঘটনা ঘটে।

নিহত সাইফুল ইসলাম গোমস্তাপুরের রোকনপুর সীমান্তের নগরপাড়া গ্রামের হাসান গোয়ালের ছেলে।

রাধানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুনুর রশীদ জানান, সাইফুলসহ আরও ৫-৬ জন রাতে গরু আনতে ভারতে যান। এ সময় ভারতের ইটাঘাটা বিএসএফ ক্যাম্পের জওয়ানরা তাদের লক্ষ্য করে গুলি চালায়। এতে সাইফুল গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যান। তার মরদেহ বিএসএফ সদস্যরা নিয়ে গেছেন। এ সময় রাজু হোসেন নামে আরও এক যুবক আহত হয়েছেন। তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

১৬-বিজিবির রোকনপুর কোম্পানি কমান্ডার আব্দুল জাব্বার বলেন, নিহত ওই ব্যক্তির স্বজনরা আমাদের বিষয়টি অবহিত করেছেন। এ ব্যাপারে খোঁজখবর নেয়া হচ্ছে।

এর আগে গত ২৬ মার্চ লালমনিরহাটের আদিতমারীর দুর্গাপুর ও নওগাঁর পোরশা সীমান্তে দুই বাংলাদেশি যুবককে গুলি করে হত্যার পর মরদেহ নিয়ে যায় বিএসএফ। নিহতরা হলেন- লিটন ও আলামিন।

জানা যায়, কোচবিহার জেলার সিতাই থানার কৈমারী ক্যাম্পের টহলরত বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক লিটন নিহত হয়। পরে নিহতের মরদেহ নিয়ে যায় বিএসএফ।

অপদিকে, লালমনিরহাটের আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউনিয়ন সঙ্গীদের নিয়ে গরু আনতে যায় আলামিন। গরু নিয়ে ফেরার পথে দাল্লা সীমান্তের বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি চালায়। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান আলামিন। এরপর নিহতের মরদেহ নিয়ে যায় বিএসএফ সদস্যরা। পরে পতাকা বৈঠকের মাধ্যমে তাদের মরদেহ ফেরত দেয় বিএসএফ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer