Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

বার ও বেঞ্চের সম্পর্ক ভাইবোনের মত :আইনমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:১৮, ১৮ জানুয়ারি ২০২৩

প্রিন্ট:

বার ও বেঞ্চের সম্পর্ক ভাইবোনের মত :আইনমন্ত্রী

বার ও বেঞ্চের মধ্যে সম্পর্ক ভাইবোনের মতো। সমস্যা হয়, আবার ঠিকও হয়ে যায় বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়া আদালতের এজলাসে বিচারকের সঙ্গে আইনজীবীদের অশালীন আচরণ প্রসঙ্গে বুধবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, আদালতে এমন হয়ে থাকে; দেশের অন্যান্য আদালতেও হয়েছে। বার ও বেঞ্চের মধ্যে সম্পর্ক ভাইবোনের মতো। ভাইবোনের মধ্যেও সমস্যা হয়, আবার ঠিক হয়ে যায়।

আনিসুল হক বলেন, ব্রাহ্মণবাড়িয়া আদালত প্রসঙ্গে করণীয় নিশ্চয়ই আছে, আমি পদক্ষেপও নিয়েছি। আইনজীবী ২টি আদালত ছাড়া সব আদালতে আছেন। সমস্যা সমাধান না হলেও প্রশমিত হয়েছে।

আইনমন্ত্রী র‍্যাবের নিষেধাজ্ঞার বিষয়ে বলেন, র‍্যাবের নিষেধাজ্ঞা আরও বাড়তে পারত। স্যাংকশন দেয়ার পর মানবাধিকার ইস্যুতে অনেক উন্নতি করায় নিষেধাজ্ঞা আর বাড়ানো হয়নি।

পরবর্তী রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে তিনি বলেন, যাদের নাম শোনা যাচ্ছে সবই ধারণানির্ভর। রাষ্ট্রপতির পদ শূন্য হওয়ার ৬০ থেকে ৯০ দিনের মধ্যেই রাষ্ট্রপতি নির্বাচন হবে।

সম্প্রতি বাংলাদেশ সফরকারী মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক প্রসঙ্গে বলেন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থায় আগামী নির্বাচন অনুষ্ঠানের কোনো সুযোগ নেই বলে যুক্তরাষ্ট্রকে স্পষ্ট জানিয়ে দেয়া হয়েছে। যুক্তরাষ্ট্রও বাংলাদেশের গণতন্ত্রের উত্তরণ চায়।

তবে অংশগ্রহণমূলক নির্বাচনের বিষয়ে কোনো কথা হয়নি বলে জানান তিনি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer