Bahumatrik :: বহুমাত্রিক
 
১৫ মাঘ ১৪২৬, মঙ্গলবার ২৮ জানুয়ারি ২০২০, ৫:৩৬ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

১ জানুয়ারি থেকে ১০টি আন্তনগর ট্রেনের সময়সূচিতে পরিবর্তন


০৬ ডিসেম্বর ২০১৯ শুক্রবার, ১১:৫৬  এএম

বহুমাত্রিক ডেস্ক


১ জানুয়ারি থেকে ১০টি আন্তনগর ট্রেনের সময়সূচিতে পরিবর্তন

ঢাকা: দেশের পূর্ব ও পশ্চিমাঞ্চলের ১০টি আন্তনগর ট্রেনের সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে। যা আগামী ১ জানুয়ারি থেকে কার্যকর হবে।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর রেলভবনে অনুষ্ঠিত এক বৈঠকে এই সিদ্ধান্ত হয়। এতে সভাপতিত্ব করেন রেলওয়ের মহাপরিচালক মো. শামছুজ্জামান।

রেলওয়ে সূত্র জানায়, ৬৭টি ট্রেনের সূচি পরিবর্তনের প্রস্তাব ইতিপূর্বে রেলভবনে পাঠানো হয়েছিল। গতকাল প্রস্তাবিত সময়সূচি নিয়ে বিশ্লেষণের পর এমন সিদ্ধান্ত হয়। তবে চট্টগ্রাম থেকে ঢাকাগামী আন্তনগর সুবর্ণ এক্সপ্রেস সকাল সাতটায় ছেড়ে যাবে। এটি সকাল আটটায় ছাড়ার প্রস্তাব পাঠিয়েছিল পূর্বাঞ্চলের প্রধান পরিচালন কর্মকর্তার (সিওপিএস) দপ্তর।

রেলের মহাপরিচালক মো. শামছুজ্জামান এ প্রসঙ্গে বলেন, সুবর্ণ এক্সপ্রেস চট্টগ্রাম থেকে সকাল আটটায় ছাড়ার প্রস্তাব আমরা গ্রহণ করিনি। ট্রেনটি আগের নিয়মে সকাল সাতটায় ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। আর ঢাকা থেকে বেলা তিনটার পরিবর্তে সাড়ে চারটায় চট্টগ্রামের উদ্দেশে যাত্রা করবে। ফলে ঢাকায় আরও দেড় ঘন্টা বেশি অবস্থানের সময় পাবেন যাত্রীরা।

রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ বলেন, পরীক্ষা–নিরীক্ষার পর প্রস্তাবিত সূচিতে কিছু পরিবর্তন আনা হয়েছে। ১ জানুয়ারি থেকে পরিবর্তিত সূচি অনুযায়ী ট্রেন চলাচল করবে। এর আগে বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী চূড়ান্ত সূচি তৈরি করবে পূর্ব ও পশ্চিমাঞ্চলের সিওপিএস দপ্তর।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।