Bahumatrik :: বহুমাত্রিক
 
২৮ শ্রাবণ ১৪২৭, বুধবার ১২ আগস্ট ২০২০, ৩:৫৪ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

সিটি ব্যাংকের এমডি মাসরুর আরেফিন করোনায় আক্রান্ত


২৬ জুলাই ২০২০ রবিবার, ১১:১৪  পিএম

বহুমাত্রিক ডেস্ক


সিটি ব্যাংকের এমডি মাসরুর আরেফিন করোনায় আক্রান্ত

বেসরকারি দ্য সিটি ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এবং কবি ও লেখক মাসরুর আরেফিন নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। তিনি বর্তমানে বাসায় আইসোলেশনে আছেন।

রোববার সাবেক সচিব ও লেখক হাসনাত আব্দুল হাই ফেসবুকে দেওয়া এক পোস্টে এই তথ্য জানিয়েছেন।নাম প্রকাশে অনিচ্ছুক সিটি ব্যাংকের একাধিক কর্মকর্তাও বিষয়টি স্বীকার করেছেন।

জানা গেছে, দু’তিন দিন ধরে জ্বর ও কাশিতে ভুগতে থাকায় শনিবার মাসরুর আরেফিন করোনা পরীক্ষার জন্য নমুনা পরীক্ষা করতে দেন। আজ রোববার তার রিপোর্ট পাওয়া গেছে। পরীক্ষার রিপোর্ট পজেটিভ। তবে জ্বর-কাশি থাকলেও অন্য কোনো জটিলতা নেই। তাই তিনি বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।করোনাকালীন সময়ে ব্যাংকিং সেবা দিতে গিয়ে বিভিন্ন ব্যাংকের সহস্রাধিক কর্মকর্তা-কর্মচারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে কয়েকজন মারাও গেছেন। তবে আক্রান্ত ও মৃতদের বড় অংশ হচ্ছেন তারা, যারা শাখা পর্যায়ে গ্রাহক সেবা দিয়ে থাকেন।মাসরুর আরেফিনই কোনো ব্যাংকের শীর্ষ নির্বাহী যিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

গত ২৬ এপ্রিল সিটি ব্যাংকের মানসম্পদ বিভাগের কর্মকর্তা মুজতবা শাহরিয়ার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান। করোনায় সেটিই ছিল কোনো ব্যাংকারের প্রথম মৃত্যু। ওই ঘটনায় ফেসবুকে খুবই আবেগঘন একটি স্ট্যাটস দিয়েছিলেন মাসরুর আরেফিন। আর ওই স্ট্যাটাসে সবাইকে পরামর্শ দিয়েছিলেন, কেউ যেন করোনাভাইরাসকে হালকাভাবে না নেন এবং সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করেন। নিশ্চয়ই মাসরুর আরেফিনও যথেষ্ট সতর্ক ছিলেন। এরপরও তার আক্রান্ত হওয়ার বিষয়টি আবারও প্রমাণ করছে, করোনাভাইরাস আসলেই মারাত্মক। তাই সতর্কতা ও স্বাস্থ্যবিধিতে কোনো ছাড় দেওয়ার সুযোগ নেই।

জানা গেছে, প্রাণঘাতি করোনায় দি সিটি ব্যাংকের ৩ জন কর্মকর্তা মারা গেছেন। তা‌দের ম‌ধ্যে গত ২৬ এপ্রিল ব্যাংকটির মানবসম্পদ বিভাগের কর্মকর্তা মুজতবা শাহরিয়ার মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর পর গত ১২ মে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ব্যাংকের প্রধান কার্যালয়ে সেন্ট্রাল ক্লিয়ারিং বিভাগের অ্যাসিসট্যান্ট ভাইস প্রেসিডেন্ট আবু সাঈদ। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আরোও এক কর্মকর্তা মারা যান বলে ব্যাংক সুত্র জানায়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।