Bahumatrik :: বহুমাত্রিক
 
৯ ভাদ্র ১৪২৬, রবিবার ২৫ আগস্ট ২০১৯, ১১:১৯ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

সরকারি দলের এক বড় নেতা চামড়া সিন্ডিকেটের হোতা : রিজভী


১৩ আগস্ট ২০১৯ মঙ্গলবার, ০৩:১১  পিএম

বহুমাত্রিক ডেস্ক


সরকারি দলের এক বড় নেতা চামড়া সিন্ডিকেটের হোতা : রিজভী

ঢাকা : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন, আন্তর্জাতিক বাজারে দাম কমার অজুহাতে আওয়ামী লীগের সিন্ডিকেট চামড়ার দাম নিয়ে কারসাজি করছে। এই চক্রের স্বার্থ রক্ষা করছে নিশুতি সরকার। এদের হোতা সরকারি দলের এক বড় নেতা।

মঙ্গলবার  দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, চামড়ার বর্গফুট প্রতি হাস্যকর দাম বেধে দিয়ে বাণিজ্য মন্ত্রণালয় তাদের সহায়তা করছে। দাম কমের কারণে চামড়া ব্যাপকভাবে পাচার হচ্ছে পার্শ্ববর্তী দেশে। এতিমের হক মারার এই কাণ্ডকারখানা যারা সিন্ডিকেট করেন চালাচ্ছে, বছরের পর বছর ধরে তারাও নিজেদের ধার্মিক বলে প্রচার করে।

রিজভী বলেন, বিএনপি সরকারের সময়ে যে চামড়া কয়েক হাজার টাকায় বিক্রি হতো এখন তা দুই-তিনশ’ টাকায় বিক্রি হচ্ছে। সব জিনিসের দাম বাড়লেও দফায় দফায় কমতে কমতে দশ ভাগের এক ভাগে নেমেছে কাঁচা চামড়ার দাম।

তিনি বলেন, পাট শিল্প যেভাবে ধ্বংস করা হয়েছে, ঠিক সেই পথেই ধ্বংস করা হচ্ছে বাংলাদেশের ট্যানারি শিল্প। আর কতো টাকা সুইস ব্যাংকে পাঠানো সম্পন্ন হলে বাংলাদেশের জনগণ মুক্তি পাবে?

সরকারের দায়িত্বহীনতার কারণে দেশের মানুষের ঈদ কেটেছে নিরানন্দে- এমনটি জানিয়ে তিনি বলেন, গতকাল ছিল কুরবানির ঈদ। রাতের অন্ধকারে একদিকে ঈদযাত্রায় সীমাহীন পথের দুর্ভোগ, দেশে ডেঙ্গু মহামারি এবং দেশের বৃহৎ অঞ্চলজুড়ে ত্রাণবঞ্চিত বন্যার্ত মানুষের হাহাকার। অন্যদিকে গ্রামীণ জনপদে সরকারি দলের ক্যাডারদের অত্যাচার সব আনন্দ ম্লান করে দিয়েছে। সড়ক এবং রেল যোগাযোগ ব্যবস্থা সম্পূর্ণ ভেঙে পড়ার কারণে মানুষকে পথে-ঘাটে ঈদ করতে হয়েছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।