Bahumatrik :: বহুমাত্রিক
 
৮ শ্রাবণ ১৪২৬, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ৫:১৭ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

শ্রীলঙ্কার বিদায়


০১ জুলাই ২০১৯ সোমবার, ০১:১৭  পিএম

বহুমাত্রিক ডেস্ক


শ্রীলঙ্কার বিদায়

সেমিফাইনালে যাওয়ার স্বপ্ন দেখছিল শ্রীলঙ্কা। কিন্তু সেই স্বপ্ন ভেস্তে গেল ইংল্যান্ডের কাছে ভারতের পরাজয়ে। আজ সোমবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে নামলেও এবারের বিশ্বকাপ থেকে লাসিথ মালিঙ্গাদের বিদায় নিশ্চিত হয়ে গেছে।

শ্রীলঙ্কা নিজেদের শেষ দুটি ম্যাচ জিতে ১০ পয়েন্ট অর্জন যদি করেও ইংলিশদের থেকে নেট রান রেটে পিছিয়ে থাকতে হবে তাদের। ফলে বিশ্বকাপ থেকে হাথুরুসিংহের শীষ্যদেরও বিদায় নিশ্চিত। গতকাল ভারতের হারের পর এক টুইটে আইসিসিও বিষয়টি নিশ্চিত করেছে।

শুধু শ্রীলঙ্কাই নয়, ভারতের হারে স্বপ্ন কঠিন হয়ে গেছে বাংলাদেশ-পাকিস্তানের। কারণ পাকিস্তান তাদের শেষ ম্যাচে জিতলে হবে ১১ পয়েন্ট, বাংলাদেশ শেষ দুই ম্যাচে জিতলে হবে ১১ পয়েন্ট। সুতরাং বাংলাদেশের শেষ দুটি ম্যাচে জিতলেই চলবে না প্রার্থনা করতে হবে নিউজিল্যান্ডের বিপক্ষে ইংলিশদের হার।

এদিকে ৮ ম্যাচে পঞ্চম জয়ে ইতোমধ্যে ১০ পয়েন্ট নিয়ে চার নম্বরে উঠে এসেছে ইংল্যান্ড। আর ১৪ পয়েন্ট নিয়ে একমাত্র দল হিসেবে অস্ট্রেলিয়াই সেমিফাইনাল নিশ্চিত করেছে।

ডারহামে আজ সোমবার নিজেদের অষ্টম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। এই ম্যাচ হবে শ্রীলঙ্কার জন্য শুধুই আনুষ্ঠানিকতা। তবে নিজেদের গৌরব ধরে রাখার লক্ষ্যেই খেলে যাবে তারা। ক্যারিবিয়ানরাও খেলবে একই লক্ষ্যে। তাদেরও বিশ্বকাপে খেলার আশা শেষ হয়ে গেছে ইতিমধ্যেই। 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।