Bahumatrik :: বহুমাত্রিক
 
৩০ চৈত্র ১৪২৭, মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১, ৫:০৪ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

শমশেরনগরে আন্তর্জাতিক আলট্রা ট্রেইল ম্যারাথন সম্পন্ন


৩০ জানুয়ারি ২০২১ শনিবার, ১২:২১  এএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


শমশেরনগরে আন্তর্জাতিক আলট্রা ট্রেইল ম্যারাথন সম্পন্ন

মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার শমশেরনগরে আন্তজার্তিক মানের প্রথম আল্ট্রা ট্রেইল ম্যারাথন সম্পন্ন হয়েছে। এ মেরাথনে নারী-পুরুষসহ বিদেশের ৩০ জন রানারসহ বাংলাদেশের ৫৭০ জন রানার অংশগ্রহণ করেন। শুক্রবার বিটিআরএ (বাংলাদেশ ট্রেইল রানিং এসোসিয়েশন) এর সদস্য শমশেরনগর রানার্স কমিউনিটি (এসএনআরসি)-র আয়োজনে এ ম্যারাথন শেষে ৯ জন নারী ও ৯ জন পুরুষ রানারকে পুরুস্কার প্রদান করা হয়।

শমশেরনগর আলট্রা ট্রেইল ম্যারাথন-২০২১ এর সদস্য সচিব নবিল শমশেরী জানান, প্রথমবারের মত অনুষ্ঠিত ট্রেইল ম্যারাথনে ভারত, শ্রীলঙ্কা, ভুটান, জার্মানীসহ ১৭টি দেশের ৩০ জনসহ বাংলাদেশের নিশাত মজুমদারসহ নারী-পুরুষ সমন্বয়ে অংশগ্রহণকারী রানাররা পূর্ব থেকেই নিবন্ধন সম্পন্ন করেন। দেশী-বিদেশী রানারদের অংশগ্রহণে অনুষ্ঠিতব্য আল্ট্রা ট্রেইল ম্যারাথনে অংশ গ্রহনকারীদের নিরাপত্তা, স্বাস্থ্য সেবা দেখাশুনা সার্বিক বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়।

৫০ কি.মি. আল্ট্রা ট্রোইল ম্যারাথনে পুরুষদের মধ্যে প্রথম হন মাহফুজ শাওন, দ্বিতীয় শামসুজ্জামান আরাফাত, তৃতীয় কমলকৃষ্ণ রানা এবং নারীদের মধ্যে প্রথম হন আমেরিকার রানার রনি এন্ডারসন, দ্বিতীয় শিফাত ফাহমিদা ও তৃতীয় নিশাত মজুমদার। ২১ কি.মি. ম্যারাথনে পুরুষদের মধ্যে প্রথম হন আল আমীন, দ্বিতীয় যৌথভাবে সাব্বির ও কাশেম এবং তৃতীয় আব্দুল আউয়াল। নারীদের মধ্যে প্রথম নাসরিন বেগম, দ্বিতীয় মোছা: নাসরিন ও তৃতীয় নাজনিন সুলতানা। ১০ কি.মি. আল্ট্রা ট্রোইল ম্যারাথনে পুরুষদের মধ্যে প্রথম হন সাবেহীন মারজান, মিজান আহমেদ ও জহিরুল ইসলাম এবং নারীদের মধ্যে প্রথম শিউলী শবনম, মবি সূত্রধর ও নদী ওহাব।

নবিল শমশেরী আরও জানান, আন্তজার্তিক মান বজায় রেখে শুক্রবার ভোর ৫ ঘটিকা থেকে এই ইভেন্ট শুরু হয়। ৩টি ধাপে আল্ট্রা ট্রেইল ম্যারাথনে অংশ নেন ৫৭০ জন রানার। শমশেরনগর চা বাগান মাঠ থেকে দেওছড়া চা বাগান ঘুরে ১০ কি.মি. দূরত্বের ট্রেইল ম্যারাথনে ১৭০ জন, শমশেরনগর চা বাগান মাঠ থেকে দেওছড়া চা বাগান হয়ে ডবলছড়া ঘুরে চা বাগান মাঠে ফিরে এসে ২১ দশমিক ১ কি.মি. দূরত্বে ২৪০ জন রানার এবং শমশেরনগর চা বাগান মাঠ থেকে ডবলছড়া চা বাগান ঘুরে পুনরায় চা বাগান মাঠ পর্যন্ত ৫০ কি.মি. ম্যারাথনে ১৬০ জন রানার অংশগ্রহণ করেন।

সবশেষে শুক্রবার বেলা ৩ টায় শমশেরনগর চা বাগান শমশেরনগর ইউপি চেয়ারম্যান মো. জুয়েল আহমদ এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লিডিং ইউনির্ভাসিটি সিলেট এর ভারপ্রাপ্ত চ্যান্সেলর বনমালী ভৌমিক। অনুষ্ঠানে বিজয়ীদের মধ্যে চেক ও ক্রেস্ট প্রদান করা হয়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।