Bahumatrik :: বহুমাত্রিক
 
১৪ আষাঢ় ১৪২৬, বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯, ৮:১৫ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

যশোরে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের ১০ দফা দাবি


১২ জুন ২০১৯ বুধবার, ১১:১২  পিএম

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


যশোরে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের ১০ দফা দাবি

যশোর: ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে যশোরে জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা মানববন্ধন করেছেন। বুধবার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সকালে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধন থেকে শিক্ষক নেতৃবৃন্দ ৫০ শতাংশ বেসরকারি চাকরিকাল গনণা করে পদোন্নতি, প্রাপ্ত টাইমস্কেলের ভিত্তিতে উন্নীত স্কেল বাস্তবায়ন, বাদ পড়া প্রধান শিক্ষকদের গেজেট সংশোধন, জাতীয়করণকৃত বিদ্যালয়ের ৯৯ কোড পরিবর্তন করে ১ নং কোড চালুসহ রেজিস্টার শব্দটি বাদ, শিক্ষকদের যোগ্যতা ভিত্তিক স্কেল প্রদান করে প্রাথমিকে ক্যাডার সার্ভিস চালু, সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড ও মহাপরিচালক পর্যন্ত শতভাগ পদোন্নতির ব্যবস্থা, এলপিআরএ যাওয়া জাতীয়করণকৃত শিক্ষকদের আর্থিক সমস্যা সমাধান, জাতীয়করণ থেকে বাদ রেজিস্টার বিদ্যালয়গুলো জাতীয়করণের আওতায় আনা, জাতীয়করণকৃত বিদ্যালয়গুলোতে প্রাক-প্রাথমিক পদ সৃষ্টি ও দপ্তরী কাম-নৈশ্য প্রহরী নিয়োগ দেয়ার দাবি জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন জাতীয়করণকৃত শিক্ষক সংগঠনের জেলা আহবায়ক কাজী ফিরোজউজ্জামান, যুগ্ম-আহবায়ক শাহাজান কবীর, সদরের সভাপতি শাহিনুর রহমান, কেশবপুরের সভাপতি হযরত আলী, শার্শার সভাপতি নজরুল ইসলাম ও মণিরামপুরের যুগ্ম সাধারণ সম্পাদক আবু শাহীন। মানববন্ধন শেষে শিক্ষক নেতৃবৃন্দ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।