Bahumatrik :: বহুমাত্রিক
 
৬ জ্যৈষ্ঠ ১৪২৬, সোমবার ২০ মে ২০১৯, ৭:৪১ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ভারতের নারী ফ্র্যাঞ্চাইজি লিগে জাহানারা


২৬ এপ্রিল ২০১৯ শুক্রবার, ০৭:২২  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ভারতের নারী ফ্র্যাঞ্চাইজি লিগে জাহানারা

ঢাকা : টানা দ্বিতীয়বারের মতো ‘মহিলা টি-টোয়েন্টি চ্যালেঞ্জ’ টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। দ্বিতীয় আসরে খেলার সুযোগ পেলেন বাংলাদেশের নারী ক্রিকেট তারকা জাহানারা আলম।

টিম ভেলোসিটির হয়ে খেলবেন জাহানারা। বাংলাদেশের সাবেক কোচ মমতা মাবেন ভেলোসিটির দায়িত্ব পালন করবেন। এই দলের অধিনায়কত্ব করবেন ভারতের ক্রিকেট তারকা মিথালি রাজ।

গেল বছর এই টুর্নামেন্টে দু’টি দল ছিলো। এবার তিনটি দল অংশ নিবে। প্রথম আসরে ভেলোসিটি দলটি ছিলো না। এবারই প্রথম সুযোগ পেল তারা। বাকি দু’টি দল হলো ‘ট্রেইলবে¬জার্স’ ও ‘সুপারনোভাস’।

জাহানারার দলে রয়েছেন ইংল্যান্ডের ড্যানিয়েল ওয়াট ও ওয়েস্ট ইন্ডিজের হায়েলি ম্যাথুজ। দলের সাথে যোগ দিতে আগামী মাসের শুরুতেই ভারত যাবেন জাহানারা।

আন্তর্জাতিক অঙ্গনে টি-টোয়েন্টিতে প্রথম বাংলাদেশি হিসেবে ৫ উইকেট নেওয়ার রেকর্ড আছে জাহানারার। দেশসেরা এই পেসার এখন পর্যন্ত লাল-সবুজের জার্সি গায়ে ৩৫টি ওয়ানডেতে ৩০ উইকেট ও ৫৬টি টি-টোয়েন্টিতে ৩৯ উইকেট শিকার করেছেন।

ভারতের জয়পুরে ৬ থেকে ১১ মে অনুষ্ঠিত হবে মহিলা টি-টোয়েন্টি চ্যালেঞ্জ। সিঙ্গেল লিগে পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হবে। পয়েন্ট টেবিলের শীর্ষ দু’টি দল ফাইনাল খেলবে।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।