Bahumatrik :: বহুমাত্রিক
 
৭ আশ্বিন ১৪২৭, মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০, ২:০৫ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ভাইস-অ্যাডমিরাল র‌্যাঙ্ক ব্যাজ পরানো হলো নতুন নৌ-বাহিনী প্রধানকে 


২৭ জুলাই ২০২০ সোমবার, ১২:৩৭  এএম

বহুমাত্রিক ডেস্ক


ভাইস-অ্যাডমিরাল র‌্যাঙ্ক ব্যাজ পরানো হলো নতুন নৌ-বাহিনী প্রধানকে 

রোববার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে একটি অনুষ্ঠানে সদ্য নিয়োগপ্রাপ্ত নৌ-বাহিনী প্রধান মোহাম্মদ শাহীন ইকবালকে ভাইস-অ্যাডমিরালের র‌্যাঙ্ক ব্যাজে সজ্জিত করা হয়েছে। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, ‘সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ এবং বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত নতুন নৌ-প্রধানকে ভাইস-অ্যাডমিরালের র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেন।’

ব্যাজ-পরানো অনুষ্ঠানের পর প্রধানমন্ত্রী নতুন নৌ-প্রধানের দায়িত্ব পালনে সাফল্য কামনা করেন এবং এ লক্ষ্যে সর্বাত্মক সহযোগিতা বাড়ানোর আশ্বাস দেন বলে প্রেস সচিব জানিয়েছেন। অনুষ্ঠানে সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লে. জেনারেল মো. মাহফুজুর রহমান এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) সচিব মো. তোফাজ্জেল হোসেন মিয়া উপস্থিত ছিলেন।

এর আগে সরকার সহকারী চিফ অফ নেভাল স্টাফ (অপারেশনস) রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ শাহীন ইকবালকে নতুন চিফ অফ নেভাল স্টাফ (সিএনএস) পদে নিয়োগ দেয়। প্রতিরক্ষা মন্ত্রণালয় গত ১৮ জুলাই এ বিষয়ে একটি গেজেট প্রজ্ঞাপন জারি করেছে।

এতে বলা হয়েছে, ২৫ জুলাই বিকেলে এই নিয়োগ কার্যকর হবে, যখন মোহাম্মদ শাহীন ইকবালকে ভাইস-অ্যাডমিরাল পদে পদোন্নতি দেওয়া হবে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২৪ জুলাই ২০২৩ পর্যন্ত তিন বছরের জন্য তাকে নৌ-বাহিনী প্রধান করা হয়েছে। মোহাম্মদ শাহীন ইকবাল বিদায়ী নৌ-বাহিনী প্রধান অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরীর স্থলাভিষিক্ত হয়েছেন, যিনি ২৫ জুলাই অবসর নিয়েছিলেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

প্রতিরক্ষা -এর সর্বশেষ